শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

খুলনায় হত্যা মামলায় একজনের যাবজ্জীবন

খুলনা অফিস : খুলনার ডুমুরিয়া উপজেলার শাহপুর গ্রামে ফুটবল খেলাকে কেন্দ্র করে দ্বন্দ্বে মো. শাহীন খান (২২) হত্যাকাণ্ডে একজনকে যাবজ্জীবন অপরজনকে এক বছরের কারান্ডাদেশ দিয়েছেন আদালত। রোববার খুলনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ কণিকা বিশ্বাস এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী হলেন-উপজেলার শাহপুর এলাকার নুরুজ্জামান খানের ছেলে কায়ছারুজ্জামান হীরা (৩৫)। একবছর দন্ডপ্রাপ্ত হলেন-একই এলাকার গিয়াস উদ্দিন কাজীর ছেলে বোরহান উদ্দিন কাজী (২৪)। এছাড়া মামলার চার্জশীটভুক্ত অপর আটজন আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদেরকে খালাসের আদেশ দেয়া হয়। এরা হলেন-ডুমুরিয়ার শাহপুর এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে গিয়াস উদ্দিন কাজী (৫০), তার ছেলে কাজী কামরান উদ্দিন (২২), হামিদুল হক খানের ছেলে ফিরোজ খান (২৭), কামাল হোসেন খান (২৫), দেলোয়ার হোসেন খান (২৩), শহিদুল মোড়লের ছেলে মিজানুর রহমান (২৫), মৃত ইবাদ আলী গাজীর ছেলে রিয়াজ উদ্দিন উকিল (৪০) ও ইসলাম উদ্দিন বিশ্বাসের ছেলে আল-আমিন বিশ্বাস (৪২)।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, ২০১১ সালের ২৪ জুন ডুমুরিয়া উপজেলার শাহপুর গ্রামে ফুটবল খেলাকে কেন্দ্র করে দ্বন্দ্বে মো. শাহীন খান (২২) আহত হয়। ২৫ জুন সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এ ঘটনায় তার চাচা আব্দুল গাফ্ফার মোড়ল বাদী হয়ে ২৬ জুন ডুমুরিয়া থানায় মামলা দায়ের করেন (নং-২৯)। মামলার তদন্ত কর্মকর্তা ডুমুরিয়া থানার পরিদর্শক (তদন্ত) ইকবাল আনোয়ারুল ইসলাম ১০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। মামলায় রাষ্ট্রপক্ষের কৌশুলী ছিলেন অতিরিক্ত পিপি এম এম সাজ্জাদ আলী।

অনলাইন আপডেট

আর্কাইভ