বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০
Online Edition

জীবননগরে ইউপি’র ভোট পুনর্গণনার দাবি বিএনপি প্রার্থীর

চুয়াডাঙ্গা সংবাদদাতা: চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছেন বিএনপি
সমর্থিত প্রার্থী কামরুজ্জামান রোববার নির্বাচন কমিশনে লিখিত আবেদন কেেরছে। লিখিত আবেদনে বিএনপির এই প্রার্থী নির্বাচনে সূক্ষè কারচুপির অভিযোগ এনে পুনরায় ভোট গণনার দাবিতে প্রধান নির্বাচন কমিশনার বরাবরও আবেদনপত্র পাঠিয়েছে।
লিখিত আবেদনে বিএনপির প্রার্থী কামরুজ্জামান দাবি করেছে, ভোটের আগের দিন থেকেই সরকার দলীয় নেতাকর্মীরা ধানের শীষ প্রতীকের সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে ভয়ভীতি প্রদর্শন করে। এছাড়া ভোটের দিন ভোট গণনার সময় ধানের শীষ প্রতীকের এজেন্টদের সাদা কাগজে স্বাক্ষর করে নিয়ে কেন্দ্র থেকে বের করে দেয়। এরপর সূক্ষ কারচুপির মাধ্যমে ফলাফল পাল্টে দেয়া হয়। মনোহরপুর ইউনিয়ন পরিষদের ৯টি কেন্দ্রের ভোট পুনরায় গণনার দাবি জানান ধানের শীষের এই প্রার্থী।
জেলা নির্বাচন অফিসার রাজু আহমেদ বিএনপির প্রার্থীর আবেদনের সত্যতা নিশ্চিত করে জানান, বিএনপির প্রার্থী কামরুজ্জামানের লিখিত আবেদন হাতে পেয়েছি। আবেদনটি প্রধান নির্বাচন কমিশনারের কাছে পাঠানো হবে। প্রধান নির্বাচন কমিশনারের নিদের্শনা মোতাবেক পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। নির্বাচন কমিশনারের পাশাপাশি বিএনপির প্রার্থী কামরুজ্জামান রির্টানিং অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছেও নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করে পরাজিত এই প্রার্থী শনিবার জীবননগর উপজেলাতে সংবাদ সম্মেলনের মাধ্যমে পুনরায় ভোট গণনার দাবি জানিয়েছিল। ন্যায় বিচার পেতে তিনি আদালতের শরণাপন্ন হবেন বলে জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ