শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

কয়রা উপজেলা জামায়াতের সেক্রেটারিসহ চার নেতা গ্রেফতার

খুলনা অফিস : খুলনার কয়রা উপজেলা জামায়াতের সেক্রেটারি এডভোকেট আওছাফুর রহমানসহ চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে উপজেলার গোবরা স্লুইস গেট এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে জিহাদি বই ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয় বলে পুলিশ দাবি করেছে। তারা নাশকতার পরিকল্পনায় ওই এলাকায় গোপন বৈঠকে মিলিত হয়েছিল বলে পুলিশের দাবি। 
গ্রেফতারকৃত অন্যরা হলেন, কয়রা উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি মাওলানা সাইফুল্যাহ হায়দার, মাওলানা আব্দুল হাই সিদ্দিকী ও মাস্টার জামাল হোসেন। তাদের কাছ থেকে আবুল আলা মওদূদি ও অধ্যাপক গোলাম আযমের লেখা ১০ খানা জিহাদি বই ও বেশ কিছু বোমা বিস্ফোরিত কিছু অংশ উদ্ধার করা হয়েছে বলে  কয়রা থানার ওসি এনামুল হক দাবি করেন। তিনি বলেন, কয়রা উপজেলা জামায়াতের সেক্রেটারির নেতৃত্বে নেতাকর্মীরা গোবরা স্লুইস গেট এলাকার একটি বাড়িতে গভীর রাতে নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়েছে। অন্যরা পালিয়ে গেছে। এ ব্যাপারে শনিবার কয়রা থানায় নাশকতার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-৩। 
এদিকে কয়রা উপজেলা জামায়াতে ইসলামীর নেতৃবৃন্দ ঘটনাটি নাটক বলে জানিয়েছেন। নেতৃবৃন্দ বলেন, রাতে বাড়ি থেকে ধরে থানায় নিয়ে জিহাদি বই ও বেশ কিছু বোমা বিস্ফোরিত অংশ দিয়ে মিডিয়াতে প্রচার করেছে পুলিশ। নেতৃবৃন্দ অবিলম্বে গ্রেফতারকৃত নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ