শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রাজধানীতে ফানুস ওড়াতে পুলিশের নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার : দুর্ঘটনার আশঙ্কা ও নিরাপত্তাজনিত কারণে রাজধানীতে ফানুস ওড়াতে নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। গতকাল শনিবার  ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারির কথা গণমাধ্যমকে জানানো হয়েছে। তাতে বলা হয়েছে, ডিএমপি’র এই নিষেধাজ্ঞা না মেনে ফানুস ওড়ালে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু ব্যক্তি বা গোষ্ঠী বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গা থেকে আকাশে ফানুস উড়িয়ে দিচ্ছেন। এসব ফানুসে কেরোসিন দিয়ে জ্বালানো বাতি থাকে। সেগুলো না নিভেই জনবহুল মহানগরীর বিভিন্ন জায়গায় পড়ছে। এতে আগুন লাগাসহ বিভিন্ন ধরনের নিরাপত্তাজনিক হুমকি  তৈরি হচ্ছে। মহানগরীতে ফানুস ওড়ানো অব্যাহত রাখলে যেকোনও সময় বড় ধরনের বিপর্যয় ঘটতে পারে। এ পরিস্থিতিতে ঢাকা মেট্রোপলিটন এলাকায় যেকোনও ধরনের ফানুস ওড়ানো থেকে সবাইকে বিরত থাকার অনুরোধ জানিয়েছে ডিএমপি।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, এই নিষেধাজ্ঞা না মেনে কেউ ফানুস ওড়ালে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতের জন্য তাদের বিরুদ্ধে ফৌজদারি কার্যবিধি অনুযায়ী প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ এ বিষয়ে নাগরিকদের সহযোগিতা কামনা করেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ