শনিবার ০৫ ডিসেম্বর ২০২০
Online Edition

দ. আফ্রিকায় ব্যাটিং বিপর্যয়ে ভারত

 

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকাকে প্রথম ইনিংসে খুব বড় সংগ্রহ গড়তে দেয়নি। ২৮৬ রানেই আটকে দিয়েছে ভারত। তবে কেপটাউন টেস্টে ব্যাট হাতে সুবিধা করতে পারছে না তারাও। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৮ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১২ রান তুলে বিরাট কোহলির দল।

সিরিজ শুরুর আগে গুঞ্জন ছিল সিরিজটা যত না দক্ষিণ আফ্রিকা-ভারতের, তার চেয়ে বেশি কোহলি- ডি ভিলিয়ার্সের। ডি ভিলিয়ার্স নিজের দলকে একটা সুবিধাজনক জায়গায় নিতে পারলেও ব্যর্থ হয়েছেন কোহলি। আনুশকার সঙ্গে জুটি বাধার পর প্রথম ম্যাচ খেলতে নেমে মাত্র ৫ রান করেই সাজঘরে ফিরেন বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

কোহলির সঙ্গে ব্যর্থ ভারতের টপ অর্ডারের বাকি ব্যাটসম্যানরাও। স্টেইন-ফিলেন্ডারদের তোপে  দাঁড়াতে পারেননি তাদের কেউ। চেতেশ্বর পূজারা যা একটু চেষ্টা করেছেন। তবে ৯২টি বল খেললেও ২৬ রানের বেশি এগোতে পারেননি ডানহাতি এই ব্যাটসম্যান। রোহিত শর্মা আউট হয়েছেন ১১ রান করে, রবিচন্দ্রন অশ্বিন করেছেন ১২ রান।

এর আগে, প্রোটিয়াদের প্রথম ইনিংসের জবাবে ব্যাট করতে নেমে আগের দিনই ২৭ রানে ৩ উইকেট হারিয়ে বসে ভারত। পঞ্চম ওভারে ফিল্যান্ডারের বলে এলগারকে ক্যাচ দিয়ে ফেরেন মুরলি বিজয় (১)। পরের ওভারে স্টেইনের ফিরতি ক্যাচে বিদায় নেন আরেক ওপেনার শিখর ধাওয়ানও (১৬)। তবে সবচেয়ে বড় উইকেটটা নিয়েছেন মরনে মরকেল। গত বছর টেস্টে তিনটি ডাবল সেঞ্চুরি করা কোহলিকে ডানা মেলার আগেই সাজঘরে পাঠিয়ে দেন ডানহাতি পেসার। উইকেটকিপার ডি কককে ক্যাচ দিয়েছেন ভারতীয় অধিনায়ক (৫)।

অনলাইন আপডেট

আর্কাইভ