শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

মিরসরাইয়ে পিএসসিতে জিপিএ-৫ পেয়েছে ৫৬১ জন ইবতেদায়ী সমাপনীতে ১৯ জন

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা: মিরসরাইয়ে প্রাথমিক শিক্ষা সমাপনীতে (পিএসসি) জিপিএ-৫ পেয়েছে ৫’শ ৬১ জন পরীক্ষার্থী আর ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১৯ জন পরীক্ষার্থী। শনিবার  সারাদেশে একযোগে পিএসসি ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফলের সাথে মিরসরাই উপজেলায়ও আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করা হয়।
উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদরাসার ফলাফল ঘোষণা করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম রহমান চৌধুরী। এসময় তিনি বলেন, ২০১৭ সালের পিএসসি পরীক্ষায় অংশগ্রহন করে ৭ হাজার ৪’শ ১৯ জন পরীক্ষার্থী। এতে জিপিএ-৫ পান ২’শ ৬৩ জন বালক ও ২’শ ৯৮ জন বালিকা। পরীক্ষায় অকৃতকার্য হয় ১’শ ১৩ জন। অনুপস্থিত ছিলো ১’শ ৪৯ জন। পাশের হার বালক ৯৮.৩৩% ও বালিকা ৯৮.৫৫%। আর ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৬’শ ৯৯ জন পরীক্ষার্থী। এতে জিপি-৫ পায় ১৯ জন, অকৃতকার্য হয় ১’শ ১৭ জন, অনুপস্থিত ছিলো ৯৪ জন। পাশের হার বালক ৯২.২৩% আর বালিকা ৯৩.২৩%।
এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা প্যানেল চেয়ারম্যান-২ ইয়াছমিন আক্তার কাকলী। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা পরিদর্শক হায়াতুন্নবী, আবু তোয়াব মজুমদার, উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মনজুর কাদের চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আজিজুল হক নিজামী, সাংবাদিক মাহবুবুর রহমান পলাশ, শাহাদাৎ হোসেন চৌধুরী, এম মাঈন উদ্দিন, মোহাম্মদ ইউসুফ সহ বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকবৃন্দ। পরবর্তীতে উপজেলা শিক্ষা কর্মকর্তা সাংবাদিকদের হাতে উপজেলার ফলাফল তুলে দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ