শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

ফুলবাড়ীর রাঙ্গামাটি গ্রামে এক অসহায় পরিবারের জমি ভূমি বেদখল

ফুলবাড়ী (দিনাজপুর) সংবাদদাতা: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রাঙ্গামাটি গ্রামে এক অসহায় পরিবারের রেকর্ডীয় জমি ভুমি দস্যুরা জোরপূর্বক দখল করে নিলেন। দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের মৃত. আফছার আলীর মো. কায়ছার আলীর অভিযোগে জানাযায়, ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউপির বলিহারপুর মৌজার খতিয়ান ৯ এর মো. কায়ছার আলীর দাদা মৃত আনছার উদ্দিন এর রেকর্ডীয় সম্পত্তি। উক্ত রেকর্ডীয় সম্পতিতে এস এ রেকর্ডে তার দাদা ৩৫ শতকের মালিক।
তার দাদার মৃত্যুর পর কায়ছার আলীর পিতা মৃত আফছার সরকার রেকর্ডীয় মালিক সুত্রে গত ১৪/০৯/১৯৭৬ইং তারিখে ফুলবাড়ী উপজেলার মেলাবাড়ী তৌশীল অফিসে ৬০১ দাগে ডাংগা ১.৭১ একর এর মধ্যে ৩৫ শতক জমি নিজ নামে খারিজ করেন। এরপর মৃত আফছার সরকারের পুত্র মো. কায়ছার সরকার(৪৫) ও তার বড় ভাই মো. আইয়ুব আলী(৪৮)সহ ঐ জমিতে চাষ আবাদ করে আসছিলেন। কিন্তু ঐ এলাকার কতিপয় ভুমি দর্স্যু সন্ত্রাসীরা গত ২৬/১২/২০১৭ইং তারিখে ৩৫ শতক জমি দখল করে নেয়।
এ দিকে কায়ছার আলী সরকার ও তার ভাই আইয়ুব আলী ৩০/১১/২০১৭ইং তারিখে ৫৪৭৮নং দলিল মূলে উত্তর রঘুনাথপুর গ্রামের মো.এসকেন্দার আলীকে উক্ত রেজিস্টারি দেন। তারা এখন দুই ভাইয়ের কাছ থেকে জমি নিতে পারছেনা। কারন ঐ ভুমি দর্স্যুরা জমি দখল করে নিয়েছে। ঐ গ্রামের অসহায় দিন মজুর মো. কায়ছার আলী সরকার ও তার ভাই আইয়ুব আলীকে জমিতে গেলে হত্যার হুমকী দেন তারা। এ কারনে তারা ঐ জমিতে আর যেতে পারছেন না। তারা শেষ সম্বলটুকু হারালেন। এব্যপারে কায়ছার আলী সরকার স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার হস্তক্ষেপ কামনা করেছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ