শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আগামি নির্বাচন নিয়ে সংশয় বি.চৌধুরীর

স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠান বিষয়ে সংশয় প্রকাশ করেছেন বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত আলোচনা সভায় তিনি তাঁর সন্দেহের কথা জানান।
বি. চৌধুরী বলেন, ১৫৩টি আসনে তো কোনো ভোটই হলো না এবং সেই ১৫৩টি আসনে নির্বাচিত প্রতিনিধিরা, তারা মন্ত্রী হলো। সংবিধান সংশোধন করল! হাউ ইজ দ্যাট পসিবল? তারা যে বলেছিল, অচিরেই নির্বাচন দেওয়া হবে, নির্বাচন দেওয়া হয় নাই। বড় বড় মন্ত্রীরা বলেছিলেন। সেই নির্বাচন আমরা দেখতে পাইনি। এক, দুই, তিন, চার বছর পার হয়ে গেল। এখন পঞ্চম বছরে আবার শুরু হয়েছে যাত্রা। এই যাত্রায় আমাদের কোথায় নিয়ে যাবেন, সে সম্বন্ধে লোকজন যে সন্দেহ করেন, সন্দেহ স্বাভাবিক। কারণ কেননা আপনারা কথা রাখেন নাই। যে কথা রাখে না, তার সম্পর্কে কথা বলা কঠিন।
তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে ১৫৩টি আসনে কোনো প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই জয় পেয়েছিলেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের প্রার্থীরা। সেই নির্বাচন বর্জন করেছিলেন বিএনপি। তবে সংবিধানের ধারাবাহিকতা রক্ষায় সেই নির্বাচন করেছিল তৎকালীন সরকার।

অনলাইন আপডেট

আর্কাইভ