শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

কাহালুর নাগর নদীতে অবৈধভাবে মাটি কাটার দায়ে ৩ জনের জেল

 

কাহালু (বগুড়া) সংবাদদাতা : কাহালু উপজেলার সিমান্ত এলাকা দিয়ে বয়ে যাওয়া নাগর নদী থেকে অবৈধভাবে মাটি কাটার দায়ে গত বুধবার রাতে ভ্রাম্যমাণ আদালতে ৩ জন ট্রাক শ্রমিকের ১ মাস করে বিনাশ্রম সাজার আদেশ দিয়েছেন উপজেলা নির্বাহি অফিসার ও প্রথম শ্রেণীর ম্যাজিস্ট্রেট আরাফাত রহমান। এদিকে মাটি বহন ও মাটিকাটার কাজে ব্যবহৃত ২ ট্রাক ও একটি স্কেভেটর মেশিন জব্দ করে কাহালু থানা হেফাজতে রাখা হয়েছে। সাজাপ্রাপ্তরা হলেন- কাহালু উপজেলার লাটাপাড়া গ্রামের আতাউর রহমান (৩০), হারেজ উদ্দিন (৩০) ও শিবগঞ্জ উপজেলার শওলা গ্রামের মোঃ মিটু (২৬)। উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয় সূত্র জানায়, দীর্ঘদিন যাবত নাগর নদীর বিভিন্ন পয়েন্টে কতিপয় ব্যক্তি অবৈধভাবে মাটি কাটছে এবং বালু উত্তোলন করছে। এই খবর পেয়ে গত বুধবার উপজেলা নির্বাহি অফিসার মোঃ আরাফাত রহমান পুলিশকে নিয়ে উপজেলার নলডুবি এলাকায় অভিযান চালান। উপজেলা নির্বাহি অফিসার মোঃ আরাফাত রহমান জানান, নাগর নদী থেকে অবৈধভাবে মাটিকাটা ও বালু উত্তোলন বন্ধে সব ধরনের ব্যবস্থা নেয়া হবে।

আদালতে জরিমানা

গত মঙ্গলবার দুপুরে কাহালু বাজারের মাছ ও পশু খাদ্য বিক্রয় দোকানের ২০১০ সালের মৎস্য ও পশু খাদ্য আইনে লাইসেন্স নবায়ন না করার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ২টি দোকানে ৫শ করে ১ হাজার টাকা ও কাহালু বাজারের গ্যাস সিলেন্ডার ব্যবসায়ী আব্দুল হান্নানের কাছে ৫শ টাকা জরিমানা করেন এবং তাদেরকে সতর্ক করে দেন। উক্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কাহালু উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরাফাত রহমান। এ সময় উপস্থিত ছিলেন কাহালু উপজেলা মৎস্য কর্মকর্তা আবুল বাশার, কাহালু থানা এ.এস.আই মুরাদ সহ সঙ্গীয় ফোর্স।

শুভ উদ্বোধন

গত বুধবার কাহালু উপজেলা পাইকড় ইউনিয়নের চকপাড়া গ্রামের ইট সলিং রাস্তার উদ্বোধন করেন বগুড়া জেলা পরিষদ সদস্য ও জেলা আওয়ামীলীগ শ্রমবিষয়ক সম্পাদক রুহুল মমিন তারিক। এ সময় উপস্থিত ছিলেন পাইকড় ইউপি সদস্য আ’লীগ নেতা সারোয়ার কাজী, বগুড়া জেলা পরিষদ সার্ভেয়ার ফেরদৌস জামান, নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সভাপতি, আ’লীগ নেতা মুন্জুরুল হক মুন্জু, নারহট্র ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক, নারহট্র উচ্চ বিদ্যালয় সদস্য রাসেদ, বিশিষ্ট সমাজ সেবক রেজাউল করিম, জাহাঙ্গীর আলম, সাত্তার প্রমুখ। উল্লেখ্য যে বগুড়া জেলা পরিষদ এর প্রকল্পের ১ লক্ষ ৫০ হাজার টাকার ব্যায়ে পাইকড় চকপাড়া গ্রামের শফিকুলের বাড়ি হতে রেজাউল বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ