মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বাংলাদেশ কালচারাল একাডেমির  উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে আলোচনা

বাংলাদেশ কালচারাল একাডেমি-বিসিএ এর উদ্যোগে গত শনিবার নিজস্ব মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা, দেশের গান ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

বাংলাদেশ কালচারাল একাডেমি-বিসিএ এরর উদ্যোগে গত শনিবার নিজস্ব মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা, দেশের গান ও আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিসিএর সভাপতি শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে ও সহ-সাধারন সম্পাদক তাসবীর লসকরের পরিচালনায় অনুিষ্ঠত এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আবেদুর রহমান, নাট্যকার শাহ আলম নূর,গল্পকার ইবরাহীম বাহারী, কবি আমিনুল ইসলাম, শিল্পী ইব্রাহিম মন্ডল প্রমুখ। 

 অনুষ্ঠানের সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বিজয়ের ৪৬ বছর পার হলেও সত্যিকারের স্বাধীনতা আমরা আজও অর্জন করতে পারিনি, কেন পারিনি তা আমাদের এখনই মূল্যায়ন করতে হবে। সাংস্কৃতিক স্বাধীনতার জন্য প্রয়োজনে আমাদের আবারও লড়াই করতে হবে। 

আমাদের ভবিষ্যত প্রজম্ম এর জন্য একটি সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় গ্রহন করতে হবে। সাহিত্য-সাংস্কৃতিক কর্মীদের এক্ষেত্রে অগ্রনী ভুমিকা পালন অপরিহার্য্য।

অনুষ্ঠানে স্ব-রচিত দেশের গান পরিবেশন করেন গীতিকার শিল্পী সুরকার তোফাজ্জল হোসেন খান, আবৃত্তি করেন মুস্তাগীছুর রহমান মোস্তাক। প্রেসবিজ্ঞপ্তি। 

অনলাইন আপডেট

আর্কাইভ