বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নওগাঁ জেলায় ৩ লাখ ৩৯ হাজার শিশুকে টিকা খাওয়ানো হবে

নওগাঁ সংবাদদাতা : আগামী ২৩ ডিসেম্বর শনিবার সারাদেশে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন-এর দ্বিতীয় রাউন্ড পালিত হবে। এ উপলক্ষে ঐদিন নওগাঁ জেলায় মোট ২ হাজার ৩শ ৯০টি কেন্দ্রে ৬ মাস থেকে ৫৯ মাস বয়সের শিশুদের অধিক ক্ষমতা সম্পন্ন ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে পুরো জেলায় ৯৯টি ইউনিয়নে ২ হাজার ৩শ ২৮টি এবং নওগাঁ পৌরসভা এলাকায় ৬২টি কেন্দ্রে এই টিকা খাওয়ানো হবে।

বৃহষ্পতিবার সকাল ১১টায় নওগাঁয় সিভিল সার্জনের সভা কক্ষে এ উপলক্ষে সাংবাদিকদের সাথে আয়োজিত এক মত বিনিময় সভায় সিভিল সার্জন ডাঃ মুমিনুল হক এই তথ্য জানিয়েছেন।  

এসব কেন্দ্রে মোট ৩ লাখ ৩৯ হাজার ১৩১ জন শিশুকে টিকা খাওয়ানো হবে। 

এর মধ্যে ৬ মাস থেকে ১১ মাস বয়সের ৩৩ হাজার ৫শ শিশুকে নীল রঙের এবং ৩ লাখ ৫ হাজার ৬৩১ জন শিশুকে লাল রঙের টিকা খাওয়ানো হবে।

নওগাঁ পৌরসভা এলাকায় ১ হাজার ১৬৪ শিশুকে নীল রঙের ও ১৯ হাজার ৪৩৮ শিশুকে লাল রঙের টিকা খাওয়ানো হবে। 

এ মতবিনিময়সভায় সভাপতিত্ব করেন নওগাঁ’র সিভিলসার্জন ডাঃ মুমিনুল হক। 

এ সময় দিবসের তাৎপর্য এবং বিভিন্ন তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান। 

সভায় ভিটামিন “এ” ক্যাপসুলের উপকারিতা, প্রাপ্যতার উৎস, এর অভাবের কারণ, এর অভাবে মানুষের শরীরে প্রতিক্রিয়া এবং এই প্রতিক্রিয়ার প্রতিরোধের বিষয়সমুহ নিয়ে বিস্তারিতভাবে আলোচিত হয়। সভায় জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রায় অর্ধ শতাধিক সাংবাদিকরা অংশ  গ্রহন করেন। 

এমডির ব্যক্তিগত আক্রোশের শিকার ১৪শ’ কর্মচারীর চাকরীর মেয়াদ বাড়লেÑ

খুলনা অফিস: পদ্মার এপারের একুশ জেলা নিয়ে গঠিত ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর প্রায় ১৪শ’ কর্মকচারীর চাকরীর নবায়ন হলেও সিবিএ’র নির্বাচিত সাধারণ সম্পাদকের হয়নি। কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালকের সাথে ব্যক্তিগত বিরোধের রেশ ধরেই এমনটি হয়েছে বলে মনে করছেন অনেকে। 

বিষয়টি নিয়ে ওজোপাডিকোতে আবারো উত্তেজনার সৃষ্টি হয়েছে। এ ঘটনার নিন্দা জানিয়েছেন জাতীয় শ্রমিক লীগের খুলনা জেলা শাখার নেতৃবৃন্দ।

সংশ্লিষ্ট সূত্র মতে, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড-বিউবো ভেঙ্গে পদ্মার এপারের একুশ জেলা নিয়ে গঠিত হয় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী। ২০০৭ সালের ১৬ ডিসেম্বর বিউবোর সকল কর্মকর্তা-কর্মচারীকে পাঁচ বছর মেয়াদে হস্তান্তর করা হয়। 

পাঁচ বছর পর প্রথম দফায় সকল কর্মকর্তা-কর্মচারীর নবায়ন হয় ২০১২ সালের ১৬ ডিসেম্বর। যার মেয়াদ শেষ হয় গত ১৫ ডিসেম্বর। 

যথারীতি নতুন করে নবায়ন করা হয় কোম্পানীর সকল কর্মকর্তা-কর্মচারীকে। 

কিন্তু ১৯৯৪ সালে বিউবোতে যোগদানের মধ্যদিয়ে চাকরী জীবন শুরু করা এবং ২০০৭ সালে ওজোপাডিকোতে যোগদানকারী লাইনম্যান শেখ আলমগীরকেই শুধুমাত্র নবায়ন না করে চুক্তি বাতিল করে পত্র জারি করা হয়েছে। শেখ আলমগীর ওজোপাডিকোর প্রথম সিবিএ’র নির্বাচিত সাধারণ সম্পাদক ছাড়াও বর্তমানে জেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। 

এছাড়া তিনি সোনাডাঙ্গা থানা যুবলীগের সাবেক সদস্য সচিব এবং ১৮ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি। 

ক্ষমতাসীন দলের একজন নেতা হয়েও শুধুমাত্র এমডির আস্থাভাজন না হওয়ার কারণেই তাকে চাকরিচ্যুত হতে হলো বলেও মন্তব্য করেন অনেক কর্মচারী। 

ওজোপাডিকো সিবিএ’ নেতৃবৃন্দ বলছেন, শেখ আলমগীর শ্রমিক-কর্মচারীদের পক্ষে কথা বলতে গিয়েই আজ তাকে চাকরিচ্যুৎ হতে হলো।

নওগাঁয় জেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ 

নওগাঁ সংবাদদাতা: কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক আব্দুল কাদের ভুঁইয়া জুয়েলের ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবীতে নওগাঁয়  জেলা স্বেচ্ছাসেবক দলের  উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন চেয়ারপার্সনের উপদেষ্টা লেঃ কর্নেল অবঃ আব্দুল লতিফ খান। 

বুধবার বিকেলে শহরের তাজের মোড়ে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ও স্বৈরাচার বিরোধী আন্দোলনের আহবায়ক আমিনুল হক বেলালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যন্যোর মধ্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু, সাবেক সহ-সভাপতি মাস্টার হাফিজুর রহমান ও এ্যাডঃ রফিকুল আলমসহ যুবদল, স্বেচ্ছাসেবকদল, ছাত্রদল অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 

বক্তারা অবিলম্বে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েরের ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবী জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ