বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নগর উত্তর শিবিরের বিক্ষোভ মিছিল

চট্টগ্রাম : বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর সেক্রেটারী এস কে সিকদার বলেন আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুসলমানদের প্রথম কেবলা ফিলিস্তিনের জেরুজালেম শহরকে কর্তৃত্ববাদী, দখলদার ইসরাইলের রাজধানী স্বীকৃতি দেয়ার মাধ্যমে  মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়াকে আবারো অশান্তির দিকে ঠেলে দিয়েছে। 

এর দরুণ তিনি মুসলিম মিল্লাতের মনে ক্ষোভের আগুন জ্বালিয়েছে। কেননা জেরুজালেম নিছক কোন স্থানের নাম নয় বরং এটি সারা বিশ্বের মুসলমানদের আদি কেবলা ও হৃদপিন্ড পবিত্র মসজিদুল আকসার শহর।

ধর্মীয় ও ঐতিহাসিকভাবে এ পবিত্র ভূমি আরব মুসলমানদেরই স্বীকৃত। তাঁর এ হঠকারী ঘোষণায় ইসরাইল সম্পূর্ণ বিনা কারণে বায়তুল আকসায় নামাজরত মুসল্লিদের উপর বর্বরোচিত হামলার ঘটনা ঘটিয়েছে যা কখনো শান্তিপ্রিয় মানুষের কাম্য নয়। 

এটি একটি সম্পূর্ণ উস্কানি ও অবিবেচক সিদ্ধান্ত ছাড়া আর কিছু হতে পারে না। 

তিনি অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করে সেখানে শান্তি প্রক্রিয়া ত্বরান্বিত করার উদ্যোগ গ্রহণের জন্য বিশ্ব নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান। 

ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর’র উদ্যোগে জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিলোত্তর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (০৯/১২/’১৭) এ সব কথা বলেন। নগর উত্তর শিবির নেতা আ স ম রায়হান এর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন কামাল হোসাইন, আমান উল্লাহ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা ট্রাম্পের এই ন্যক্কারজনক ঘোষণার তীব্র নিন্দা জানিয়ে ফিলিস্তিনি মুসলমানদের উপর ইহুদি রাষ্ট্রের বর্বর ও কাপুরুষোচিত হামলা অবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়ে সেখানে স্থায়ী শান্তি স্থাপনে কার্যকর ভূমিকা পালনের জন্য মুসলিম নেতৃবৃন্দ, ওআইসি, আরবলীগকে ঐক্যবদ্ধ হতে বলেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ