বৃহস্পতিবার ০৪ জুন ২০২০
Online Edition

নীলফামারীতে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সংবাদ সম্মেলন

 

নীলফামারী সংবাদদাতা: সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পরের ধাপে সহকারী শিক্ষকদের বেতনস্কেল নির্ধারণের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে নীলফামারীতে। 

শুক্রবার সকালে বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট নীলফামারী জেলা শাখার উদ্যোগে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। নীলফামারী সহকারী শিক্ষক সমিতি কার্যালয়ে অনুষ্টিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট নীলফামারী জেলা শাখার আহবায়ক আসাদুজ্জামান বাবু। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৭৩ সালে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের মাঝে বেতনের ব্যবধান ছিল মাত্র ১০ টাকা। কিন্তু বর্তমানে ব্যবধান এসে দাঁড়িয়েছে ২৩০০ টাকা। 

বর্তমানে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকরা পান জাতীয় বেতন স্কেলের ১১তম গ্রেড আর প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকরা পান ১৪তম গ্রেড। লিখিত বক্তব্যে আরো বলা হয় বর্তমানে একজন প্রধান শিক্ষক যে স্কেলে চাকরি শুরু করেন একজন সহকারী শিক্ষক সেই স্কেলে চাকরি থেকে অবসর নেন। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোটের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি আমিনুল হক বাবু, যুগ্ম-সম্পাদক মায়েদুল হক বসুনিয়া, নীলফামারী জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, আশরাফুল ইসলাম প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ