বৃহস্পতিবার ০৪ জুন ২০২০
Online Edition

নির্বাচনের দাবিতে স্মারকলিপি

 

রাবি রিপোর্টার : রাজশাহী বিশ^বিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচন সর্বশেষ হয় ১৯৮৯ সালে। অথচ বিশ^বিদ্যালয়ের  ১৯৭৩ সালের অধ্যাদেশ অনুযায়ী নির্বাচনের কথা থাকলেও দীর্ঘ ২৭ বছরে আর কোন নির্বাচন হয়নি। নির্বাচনের দাবিতে গত ১৩ ডিসেম্বর ধারাবাহিক আন্দোলনের ঘোষণা দেয় সাধারণ শিক্ষার্থীরা। এর মধ্যে সন্ধ্যায় কেন্দ্রীয় শহীদ মিনাওে শপথ পাঠ ও মোমবাতি প্রজ¦লন করা হয়। এরপর ১৫ ডিসেম্বর থেকে ৪দিন ব্যাপী গণস্বাক্ষর কর্মসূচীও পালন করা হয়। পরবর্তী কর্মসূচী হিসেবে মঙ্গলবার দুপুরে বিশ^বিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। 

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ২৭ বছর রাকসু নির্বাচন হয় না। কিন্তু নিয়মিত রাকসুর চাদাও প্রদান করা হয়। নির্বাচন না হওয়ার শিক্ষার্থীদের বিভিন্ন দাবি ও সমস্যা নিয়ে কথা বলার কোন প্রতিনিধি থাকে না। এতে বিশ্বিবিদ্যালয় থেকে যোগ্য নেতৃত্ব তৈরী হচ্ছেনা। তাই আমাদের এ দাবির মাধ্যমে দ্রুত রাকসু নির্বাচনের আহ্বান জানান।

এদিকে উপাচার্য না থাকায় স্মারকলিপি গ্রহণ করেছে বিশ^বিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। এসময় এ দাবিকে ইতিবাচক আখ্যা দিয়ে প্রশাসনের সময়ের অপেক্ষায় থাকার পরামর্শ দেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ