মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

কেসিসি’র লাইসেন্স শাখার আত্মসাতকৃত অর্থ তিন কার্যদিবসের মধ্যে ফেরতে নোটিশ

 

খুলনা অফিস : খুলনা সিটি কর্পোরেশন (  কেসিসি)’র লাইসেন্স শাখায় আত্মসাতকৃত ২৪ লাখ ২৫ হাজার ১৫৮ টাকা  দোষী পরিদর্শকদেরকে বৃহস্পতিবার থেকে তিন কার্যদিবসের মধ্যে ফেরত দেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে। বুধবার কর্পোরেশনের সচিব মো. ইকবাল হোসেন স্বাক্ষরিত ওই নোটিশ প্রদান করা হয়। ব্যবসায়িক প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নবায়ন ও ইস্যু করে আদায়কৃত অর্থ তহবিলে জমা না করে এসব টাকা আত্মসাত করে পরিদর্শকরা।

কর্পোরেশন সূত্রে জানা গেছে, ৩১টি ওয়ার্ডের রাজস্ব আদায়ের সাথে সম্পৃক্ততা রয়েছে এমন সব শাখাগুলো অডিটের উদ্যোগ নেয় সংস্থার একটি অভ্যন্তরীণ কমিটি। ওই অডিট কমিটি প্রথমেই সংস্থার লাইসেন্স শাখার কার্যক্রম শুরু করে। এ কার্যক্রমের  আওতায় লাইসেন্স শাখার কাছে অডিট কমিটি মুড়ি বইসহ আনুষাঙ্গিক কাগজপত্র তলব করে ।

 কিন্তু উক্ত শাখা ২০৪টি বই-এর মধ্যে ১৯৩টি এম বই অডিট টিমের কাছে হস্তান্তর করে। সরবরাহকৃত এই ১৯৩টি বই যাচাই-বাছাই করে কমিটি দেখেছেন ২০১৬-১৭ অর্থবছরে মোট ৪ কোটি ৬২ লাখ ৫৩ হাজার ৮১ টাকা আদায় করে পরিদর্শকরা। কিন্তু উক্ত টাকার মধ্যে ২৪ লাখ ২৫ হাজার ১৫৮ টাকা কর্পোরেশনের তহবিলে জমা প্রদান না করে আত্মসাত করেছেন ৬ পরিদর্শক। আত্মসাতকৃত অর্থ দোষী পরিদর্শকদের  বৃহস্পতিবার থেকে তিন কার্যদিবসের মধ্যে ফেরত দেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে। গতকাল কর্পোরেশনের সচিব মো. ইকবাল হোসেন স্বাক্ষরিত ওই নোটিশ প্রদান করা হয়।

কর্পোরেশনের সচিব মো. ইকবাল হোসেন বলেন, আত্মসাতকৃত অর্থ ফেরত দেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে। টাকা ফেরত দেয়ার পর প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ