মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

শ্রীপুরে কারখানার তুলার  গুদামে আগুন আহত ৫

 

গাজীপুর সংবাদদাতা : গাজীপুরে শ্রীপুরের একটি স্পিনিং মিলের তুলার গুদামে বৃহস্পতিবার দুপুরে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। এতে কারখানার গুদামে থাকা সূতা তৈরির জন্য মজুদ করে রাখা তুলা পুড়ে ছাই হয়েছে। আগুন নেভানোর সময় কারখানার সিনিয়র ম্যানেজারসহ আহত হয়েছে ৫ জন। গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনাবাজার এলাকার গুলশান স্পিনিং মিলস্ নামের কারখানায় এ ঘটনা ঘটেছে।

কারখানার মানব সম্পদ বিভাগের ব্যবস্থাপক আব্দুল মান্নান জানান, সুতা তৈরির জন্য বিপুল পরিমাণ তুলা কারখানার তালাবদ্ধ গুদামে মজুদ করা ছিল। বৃহস্পতিবার দুপুরে ওই গুদাম থেকে হঠাৎ ধোঁয়া বেরোতে দেখে কারখানার কর্মীরা। এসময় তারা গুদামের আগুন নেভানোর চেষ্টা করে ব্যার্থ হয়। খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নেভানোর সময় কারখানার সিনিয়র ম্যানেজার আবজাল হোসেনসহ ৫জন আহত হয়েছে। এতে কয়েক কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আল-আমিন বলেন, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয় ক্ষতির পরিমাণ জানা যায়নি, তবে তদন্ত সাপেক্ষে বলা যেতে পারে।

অনলাইন আপডেট

আর্কাইভ