বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

ঢাকা দক্ষিণের চার লাখ শিশুকে ২৩ ডিসেম্বর ভিটামিন ‘এ’ খাওয়াবে ডিএসসিসি

স্টাফ রিপোর্টার : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের আওতায় প্রায় চার লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী ২৩ ডিসেম্বর ডিএসসিসির স্বাস্থ্য বিভাগের এক হাজার ৪৮৭টি কেন্দ্রের মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি চলবে।
এদিন শূন্য থেকে পাঁচ বছর বয়সী সব শিশুকে কাছের টিকাদান কেন্দ্রে নিয়ে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ করেছে ডিএসসিসি। গতকাল সোমবার  সকালে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত এক সভায় সংস্থার পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।
সভায় জানানো হয়, ছয় থেকে ১১ মাস বয়সী ৫১ হাজার শিশুকে ভিটামিন ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী তিন লাখ ৩১ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ওইদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ডিএসসিসির এক হাজার ৪৮৭টি কেন্দ্রে দুই হাজার ৯৭৪ জন স্বেচ্ছাসেবক ও ২৮৬ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে এই কর্মসূচি পালিত হবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা অনুমোদিত ল্যাবরেটরিতে পরীক্ষিত এই ভিটামিন ‘এ’ ক্যাপসুল শিশুর জন্য সম্পূর্ণ নিরাপদ বলে জানানো হয়েছে ডিএসসিসির ওই সভায়।
ডিএসসিসির স্বাস্থ্য বিভাগ আয়োজিত এ সভায় প্রধান অতিথি ছিলেন জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের পরিচালক ডা. এবিএম মুজহারুল ইসলাম।

অনলাইন আপডেট

আর্কাইভ