সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

বিক্রির শীর্ষে ছিল মধ্যম দামের ল্যাপটপ

স্টাফ রিপোর্টার : উপচে পড়া ভিড় আর কেনাবেচার ধুমের মাধ্যমে শেষ হলো রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত তিনদিনের ল্যাপটপ মেলা। মূল্য ছাড় আর উপহারের ছড়াছড়িতে ক্রেতারাও যেমন বাজেট মিলিয়ে পণ্য কিনে ঘরে ফিরছেন, তেমনিভাবে প্রচুর কেনাবেচায় সন্তুষ্ট বিক্রেতারাও।

মেলার তৃতীয় ও শেষ দিনে গতকাল শনিবার সকাল থেকেই ক্রেতা-দর্শকদের উপস্থিতিতেতে মূখর ছিল মেলা প্রাঙ্গণ। আয়োজকরা জানান, শেষ দিনে উপহার, মূল্যছাড় বেশিই ছিল। সেজন্য অধিকাংশ ক্রেতা পরিবার, বন্ধুদের নিয়ে মেলায় হাজির হয়েছিলেন। ক্রেতাদেরও হতাশ হয়ে ফিরে যেতে হয়নি।

আয়োজকরা আরও জানান, তিনদিনে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে মধ্যম মানের ল্যাপটপগুলো। এছাড়া যাদের বাজেট বেশি ও কাজের সুবিধার জন্য হাই এন্ডের ল্যাপটপ দরকার তারাও কয়েক হাজার টাকা ছাড়ে এসব ল্যাপটপ কিনেছেন। 

রাজধানীর মগবাজার থেকে আসা রেজা শাহিনুর বলেন, ল্যাপটপ মেলা হবে জানতে পেরে প্রায় মাস খানেক ধরে অপেক্ষা করছিলাম। বাজার থেকে কম দামের পাশাপাশি অনেকগুলো উপহারের সুযোগ থাকায় একটি ল্যাপটপ নিলাম। 

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, ওয়ালটনের এর মতো নামকরা সব ব্র্যান্ড অংশ নেয়। ল্যাপটপের পাশাপাশি পাওয়া যায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস। এছাড়া বিশেষ ছাড়, উপহারের পাশাপাশি মেলায় বেশ কয়েকটি নতুন মডেলের ল্যাপটপের মোড়ক উšে§াচন করা হয়।

এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান জানান, পূর্বের মেলাগুলোতে শিক্ষার্থী, তরুণ প্রজš§সহ সকলের অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। 

মেলার প্রধান পৃষ্ঠপোষক তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক বিশেষায়িত নিউজ পোর্টাল টেকশহরডটকম ।

মেলায় প্রবেশ মূল্য ছিল ৩০ টাকা। মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত একজন সাংবাদিকের চিকিৎসায় সহায়তা হিসেবে দেয়ার ঘোষণা দেয় আয়োজকরা।

অনলাইন আপডেট

আর্কাইভ