ঢাকা, বৃহস্পতিবার 16 July 2020, ১ শ্রাবণ ১৪২৭, ২৪ জিলক্বদ ১৪৪১ হিজরী
Online Edition

মন্ত্রী ছায়েদুল হক মারা গেছেন

সংগ্রাম অনলাইন ডেস্ক: মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক আর নেই (ইন্না লিল্লাহি…..রাজিউন)।আজ শনিবার (১৬ ডিসেম্বর) সকাল পৌনে ৯টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে মারা গেছেন। বিএসএমএমইউ এর পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ-আল-হারুন এই তথ্য নিশ্চিত করেছেন।   

বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস উইং এই তথ্য জানিয়েছে। 

মন্ত্রী ছায়েদুল হক শারীরিক অসুস্থতার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে বেশ কয়েকদিন ধরে চিকিৎসাধীন ছিলেন।কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জির তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। ছায়েদুল হক দীর্ঘদিন ধরে জ্বর, ইউরিন ইনফেকশন ও শারীরিক দুর্বলতায় ভুগছিলেন। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি নিজ এলাকা ব্রাহ্মণবাড়িয়ায় জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। 

দলীয় সূত্রে জানা গেছে, রবিবার (১৭ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাজার পর ছায়েদুল হকের মরদেহ নেওয়া হবে ব্রাহ্মণবাড়িয়ায়। সেখানে জানাজার পর পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হবে।  

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে আওয়ামী লীগ থেকে পাঁচ বার সংসদ সদস্য নির্বাচিত হন ছায়েদুল হক। ২০১৪ সালে শেখ হাসিনার সরকারে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পান প্রবীণ এই নেতা। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও এক ছেলে রেখে গেছেন।

 

অনলাইন আপডেট

আর্কাইভ