সোমবার ২৫ জানুয়ারি ২০২১
Online Edition

ইবির ভর্তি পরীক্ষায় ঢাবি শিক্ষার্থীসহ আটক দুই

ইবি সংবাদদাতা : ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দেয়ার দায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আটক শিক্ষার্থীরা হল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র কাজী ফেরদৌস হাসান জয় ও যশোর এম এম কলেজের ছাত্র সাব্বির রহমান। শুক্রবার ‘সি’ ইউনিটের পরীক্ষার সময় তাদের আটক করা হয়। আটককৃতদের এক বছর বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
বিশ্ববিদ্যালয় ‘সি’ ইউনিটের স্থগিত পরীক্ষা শুক্রবার অনুষ্ঠিত হয়। দুই পালায় পরীক্ষা গ্রহণ করা হয়। পরীক্ষায় প্রথম পালায় ব্যবসায় প্রশাসন অনুষদে প্রবেশের সময় দুই শিক্ষার্থীকে আটক করা হয়। সেখানে নিরাপত্তার দায়িত্বে ছিলেন সহকারী প্রক্টর ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এস.এম নাসিমুজজামান ও সহকারী প্রক্টর ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ রশিদুজ্জামান। পরীক্ষার হলে প্রবেশের সময় শিক্ষার্থীদের প্রবেশপত্র যাচাই করে হলে প্রবেশ করানো হয়। এসময় ওই দুই শিক্ষার্থীর প্রবেশপত্রে ছবির সাথে তাদের চেহারা মিল না পেয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমানের কাছে তুলে দেন। পরে প্রক্টর তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন।
আটক শিক্ষার্থীরা হল, ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজ বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র কাজী ফেরদৌস হাসান জয়। সে নাটের জিউপাড়া গ্রামের ফিরোজ আহমাদের পুত্র। সে দিবাশীষ সরকার (রোল ১০০৯৯) নামে এক শিক্ষার্থীর হয়ে পরীক্ষা দিতে এসেছিল।
 এছাড়া সাব্বির হোসেন যশোর এম এম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র। সে যশোর বাঘারপাড়া কামারপাড়া গ্রামের বাবুর আলীর পুত্র। সে তন্ময় রহমান  রোল (১০০৪৫) নামে এক শিক্ষার্থীর হয়ে পরীক্ষায় অংশ নিতে চেয়েছিল। কুষ্টিয়া ডিসি কোর্টের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলাম কমল পাবলিক পরীক্ষা সমূহ অপরাধ আইন ১৯৮০এর ৩ নং ধারা মোতাবেক তাদের প্রত্যেককে ১বছর বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ