বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১
Online Edition

রোহিঙ্গা সমস্যা সমাধানের দাবিতে রাজধানীতে পতাকা মিছিল

স্টাফ রিপোর্টার : আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি মিয়ানমারের সঙ্গে সব বাণিজ্য সুবিধা বন্ধ এবং অবিলম্বে রোহিঙ্গা সমস্যা সমাধানের দাবিতে রাজধানীতে পতাকা মিছিল করেছে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সলিডারিটি কমিটি ফর রোহিঙ্গা।
গতকাল শুক্রবার সকালে পল্টন মোড় থেকে র‌্যালিটি বাংলাদেশের পতাকা হাতে নিয়ে জাতীয়  প্রেস ক্লাবের সামনে এসে সমাবেশ করে। কমিটির কো-অর্ডিনেটর শ্রমিক নেতা আমিরুল হকের নেতৃত্বে  প্রেস ক্লাবের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দেয়ার জন্য সমাবেশ থেকে বাংলাদেশ সরকাকে ধন্যবাদ জানানো হয়। পাশাপাশি মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর পরিচালিত গণহত্যা, ধর্ষণ ও লুণ্ঠন বন্ধ, অবিলম্বে এই বিপুল সংখ্যক রোহিঙ্গাকে পূর্ণ নাগরিকত্বসহ দেশে ফেরত নেয়ার প্রক্রিয়া শুরু করা, ইউরোপ-যুক্তরাষ্ট্রসহ সব রাষ্ট্র এবং সম্প্রদায়কে রোহিঙ্গা শরণার্থীদের মিয়ানমারে প্রত্যাবর্তনের জন্য সোচ্চার ভূমিকা গ্রহণের দাবি জানানো হয়।  এছাড়া, পাঁচ লাখেরও বেশি কর্মক্ষম রোহিঙ্গা বাংলাদেশের শ্রমবাজারে অবৈধ অনুপ্রবেশের ফলে যে বিপদ ও অবনতি ঘটবে, সে ব্যাপারে সব আন্তর্জাতিক শ্রমিক সংগঠন, মানবাধিকার সংগঠন, বহুজাতিক কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ সব রাষ্ট্র ও সম্প্রদায়কে সজাগ থাকারও দাবি জানান বক্তারা।
কমিটির সদস্য সংগঠন জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক- কর্মচারী ফেডারেশন, জাতীয় গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন, বাংলাদেশ বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশন, জাতীয় দোকান কর্মচারী ফেডারেশন, বাংলাদেশ বিল্ডিং কন্সট্রাকশন ওয়ার্কার্স ফেডারেশন, বাংলাদেশ অটো-রিকশা ও অটো-টেম্পো পরিবহন শ্রমিক ফেডারেশন, ঢাকা রুটি, বিস্কুট ও কনফেকশনারি শ্রমিক ইউনিয়ন, ডোমেস্টিক ওয়ার্কার্স অ্যাসোসিয়েশন এবং ইয়াং ওমেন ওয়ার্কার্স লিডার অব আরএমজি, বাংলাদেশ-এর নেতারা সমাবেশে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ