বুধবার ২০ জানুয়ারি ২০২১
Online Edition

নির্বাচনের আগে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে -রিজভী

স্টাফ রিপোর্টার : একটা অবাধ সুষ্ঠু নির্বাচন করতে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে দাবি করে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ সরকার যদি নিজেদের অধীনে নির্বাচন করতে যায় তাহলে নিজেদের কবর নিজেরাই রচনা করবে। কারণ ওই নির্বাচনে রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণের কোনও মানেই থাকবে না। গতকাল শুক্রবার কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী আহমেদ বলেন, শেখ হাসিনার অধীনে যত নির্বাচন হয়েছে- তা রক্তাক্ত নির্বাচন। ভোট কেরে নেয়ার নির্বাচন। ভোটকেন্দ্র দখল করার নির্বাচন। একটা অবাধ সুষ্ঠু নির্বাচন করতে হলে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে। প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি আরও বলেন, হাসিনা বৃহস্পতিবার যে বক্তব্য রেখেছেন তা প্রতিহিংসা পরায়ন। সেখানে ছিল ব্যক্তিগত গালিগালাজ। তিনি নিজেকে খুব উঁচু ভাবেন আর অন্যদের খুব নিচু ভাবেন।
শেখ হাসিনাকে ইঙ্গিত করে রিজভী বলেন, ওনার হাতে ক্ষমতা আছে তা দিয়ে তিনি মিছিলের উপর, জনগণের অধিকারের পক্ষে কথা বলার উপর নিষ্ঠুর দমন প্রক্রিয়া চালাতে পারেন। কিন্তু এটা সব সময় যে সফল হবে তার কোনও কারণ নাই।
এ সময় অন্যান্যের মধ্যে জেলা বিএনপি’র সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, সহসভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ