সোমবার ২৫ জানুয়ারি ২০২১
Online Edition

কচাঁ নদীতে জাহাজের ধাক্কায় বেকুটিয়া ফেরির একাংশ ডুবে গেছে : বাস ট্রাক নদীতে

কাউখালী (পিরোজপুর) : কচা নদীতে জাহাজের ধাক্কায় ডুবে যাওয়া ফেরীর একাংশ

কাউখালী (পিরোজপুর) সংবাদদাতা : পিরোজপুর বরিশাল সড়কের পিরোজপুরের কাউখালীর কঁচা নদীতে বেকুটিয়া চলাচলকারী ফেরীকে একটি জাহাজ ধাক্কা দিলে তার একাংশ ডুবে গেছে।  এসময় ফেরীতে থাকা একটি বাস ও তিনটি ট্রাক নদীতে পড়ে যায়।
মঙ্গলবার রাতে এ দূর্ঘটনা ঘটে। তবে এতে প্রাণহানির কোন খবর পাওয়া যায়নি। পিরোজপুর সড়ক বিভাগের উপ সহকারী ও ফেরীর দায়িত্বে থাকা  আঃ হামিদ বিষয়টি নিশ্চিত করেছেন। আঃ হামিদ জানান, রাত সাড়ে ১২টার দিকে ইউটিলিটি টাইপ-৩৬ ফেরিটি বেনাপোল-কুয়াকাটা রুটে চলাচলকারী সেভেন ষ্টার পরিবহন ও আরো ৮ টি ট্রাক নিয়ে পিরোজপুরের কুমিরমারা প্রান্ত থেকে  ছেড়ে যায়।  মাঝ নদীতে ফেরীটিকে একটি লাইটারেজ জাহাজ ধাক্কা দেয়। ধাক্কা দেয়াকালে জাহাজে কোন বাতি ছিলনা।
কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান জানান, ফেরীটি কঁচানদীর মাঝ বরাবর গেলে বাগেরহাটের দিক থেকে আসা একটি লাইটারেজ জাহাজ ফেরীটিকে ধাক্কা দেয়।
এতে ফেরীর একটি  ইঞ্জিন বিকল হয়ে যায়। এসময় ফেরীতে থাকা অন্য ইঞ্জিন দিয়ে ফেরীটি চালিয়ে তা পূর্ব উত্তর কিনারে থাকা বেকুটিয়া এলাকার চরে উঠিয়ে দেয়।
ওসি জানান, দূর্ঘটনার খবর পেয়ে দমকল বিভাগের কর্মী, পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার  জিএম আবুল কালাম আজাদ, স্বরূপকাঠী সার্কেলের সহকারী পুলিশ সুপার কাজী শাহনেওয়াজ ও পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাসুমুর রহমান বিশ^াস.  সহ পুলিশ সদস্যরা উদ্ধার কাজে অংশ নেয়। এরপর তিনি বলেন, ফেরীতে থাকা যাত্রীদের কোন প্রাণহানি ঘটেনি। ফেরীতে ট্রাকে ৫২টির মত গরু ছিল তা কিনারে আনা হয়েছে।
কাউখালী দমকল বিভাগের ইনচার্জ আবুবক্কর সিদ্দিক জানান, জাহাজের ধাক্কায় ফেরীর একাংশ ফেটে পানি ঢুকেছে।
এসময় ফেরীতে থাকা একটি বাস ও তিনটি ট্রাক নদীতে পড়েগেছে বলে জানান তিনি।  চালক দ্রুতগতিতে ফেরীটি চালিয়ে নিয়ে চরে উঠিয়ে দেয়। একারণে বড় কোন দূর্ঘটনার হাত থেকে ফেরীর যাত্রীরা রক্ষা পেয়েছে।
কাউখালী থানার ওসি মনিরুজ্জামান জানান, ফেরীকে ধাক্কা দেয়া লাইটারেজ জাহাজটি পালিয়ে গেছে । সেটিকে আটকের চেষ্টা চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ