বৃহস্পতিবার ২৬ নবেম্বর ২০২০
Online Edition

স্বর্ণ মাদক দ্রব্য ও লাশ উদ্ধার গ্রেফতার ৯

খুলনা: নকল ওষুধ উদ্ধার

চট্টগ্রাম অফিস: গত বুধবার সকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৯৫০ গ্রাম স্বর্ণ জব্দ করেছে কাস্টমস কর্তৃপক্ষ। বিমানবন্দর সূত্র জানায়, দুবাই থেকে আসা ফটিকছড়ির মাসুদ (২৭) নামের এক যাত্রীর লাগেজে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা এ স্বর্ণ উদ্ধার করা হয়। এ ব্যাপারে আইনি পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে বলে কাস্টমস কর্মকর্তারা জানায়।
এদিকে চট্টগ্রামে পৃথক পৃথক অভিযানে ২২শত পিছ ইয়াবা ট্যাবলেট সহ পুলিশের এক এএসআই সহ দুই জন গ্রেফতার হয়েছে।
পুলিশ সূত্র জানায়, চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী শাহ আমানত সেতুর টোল প্লাজার দক্ষিণ পাশ থেকে ১২০০ পিস ইয়াবাসহ লোহাগাড়ার মোহাম্মদ আইয়ুবকে (২৪) গ্রেফতার করেছে পুলিশ।কর্ণফুলী থানা পুলিশ মঙ্গলবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করে। আইয়ুবের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
এদিকে চট্টগ্রাম জেলা পুলিশের গোয়েন্দা ইউনিটে কর্মরত এএসআই আনোয়ার হোসেনকে (৩৫) ইয়াবাসহ গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। তার কাছ থেকে এক হাজার ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ সময় একটি প্রাইভেট কারও জব্দ করা হয়েছে। নগরীর কর্ণফুলী থানার মইজ্জ্যারটেক এলাকা থেকে এএসআই আনোয়ারকে গ্রেফতার করা হয়েছে। কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দুল মোস্তফা জানিয়েছেন, এএসআই আনোয়ারকে ইয়াবাসহ আটকের পর তার বিরুদ্ধে নগর গোয়েন্দা পুলিশের এএসআই মোমিনুল হাসান বাদি হয়ে মামলা দায়ের করেছেন। গ্রেফতার হওয়া আনোয়ার হোসেনকে বিকেলে আদালতে হাজিরের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানা গেছে।
খুলনা অফিস: খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানা পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধসহ কারখানার সন্ধান পেয়েছে। এ ঘটনায় কারখানার মালিক মো. হাফিজুর রহমান (৫৫) ও কেমিস্ট মো. ইকবাল (৫২)কে গ্রেফতার করা হয়।
সোনাডাঙ্গা থানার ওসি মমতাজুল হক জানান, বুধবার দুপুর একটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সোনাডাঙ্গা থানাধীন তালীমুল মিল্লাত মাদরাসা রোডের কথিত ডা. মো. হাফিজুর রহমানের চারতলা বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় সেখানে চতুর্থ তলায় একটি ফ্লাটে নকল ওষুধ তৈরির কারখানা পাওয়া গেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাতুল ওই কারখানার আলম মালিক মো. হাফিজুর রহমানকে ৬ মাসের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।
চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে এক অজ্ঞাত পরিচয়ের বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে রহনপুর পৌর এলাকার নুনগোলা মহল্লার একটি পরিত্যক্ত বাড়ীর বারান্দা থেকে ওই বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়। রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সারোয়ার রহমান জানান, স্থানীয়দের সংবাদের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এক অজ্ঞাত পরিচয়ের বৃদ্ধের (৬৫) লাশ উদ্ধার করে।
বেওয়ারিশ হওয়ায় তার লাশ দাফনের জন্য রহনপুর পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর জুয়েল ইসলামের জিম্মায় দেয়া হয়েছে বলে তিনি জানান। এদিকে স্থানীয়রা জানায়, অজ্ঞাত পরিচয়ের এ বৃদ্ধ ওই এলাকায় বেশ কিছুদিন থেকে ঘুরাফেরা করছিল। সে মানুষিক প্রতিবন্ধী ছিল বলে স্থানীয়দের ধারণা।
এদিকে রহনপুরে ঢাকাগামী একটি নৈশকোচ থেকে ২৪ বোতল ফেন্সিডিল আটক করেছে পুলিশ। এ ঘটনায় বাসটির চালক ও হেলপারকে আটক করা হয়। রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সারোয়ার রহমান জানান, গত মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রহনপুর-আড্ডা সড়কের তেঁতুলতলায় রহনপুর থেকে ঢাকাগামী নৈশকোচ আকিব পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্টো-ব-১১-৬৮৬৭) তল্লাসি চালিয়ে চালকের আসনের নিচ থেকে ২৪ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চালক রহনপুর পৌর এলাকার মাদ্রাসা পাড়ার এনামুল হকের ছেলে রনি(৩০) ও হেলপার স্টেশন হঠাৎপাড়ার শ্যামল হোসেনের ছেলে সবুজ (২০) কে আটক করা হয়। এ ঘটনায় গোমস্তাপুর থানায় একটি মামলা হয়েছে।
মাগুরা সংবাদদাতা : মাগুরার মহম্মাদপুর উপজেলার ন’হাটা এলাকার পানিঘাটা গ্রামের ব্রীজের কাছ থেকে ১৫০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে মহম্মাদপুর পুলিশ। আটককৃতরা হচ্ছে পানিঘাটা গ্রামের গোলাম রসুলের ছেলে মাজেদুল ইসলাম (৩৫) ও মিজান শিকদারের ছেলে মিরাজুল (২৭)। ন’হাটা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সাখাওয়াত হোসেন জানান, দীর্ঘদিন ধরে এরা মাদক ব্যবসা চালিয়ে আসছিল। সুনির্দিষ্ট প্রমাণের অভাবে তাদের আটক করা যাচ্ছিল না। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে পানিঘাটা ব্রীজের পাশ থেকে তাদের আটক করা হয়। এ সময় মাজেদুলের দেহ তল্লাশী করে ৯০ পিস এবং মিরাজের দেহ থেকে ৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পুলিশ তাদের কাছ থেকে একটি মটর সাইকেল, ৩টি মোবাইল সেট ও নগদ ২ হাজার ৫শ’ টাকা জব্দ করে। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।
মাগুরার শালিখা উপজেলার গজদূর্বা গ্রামের স্থানীয় আওয়ামী লীগ নেতা মেহেদী হাসান হত্যা মামলার দুইজন আসামীকে গ্রেফতার করেছে  শালিখা  থানা পুলিশ। ২৭ নভেম্বর গোপন সংবাদের  ভিত্তিতে আসামী মোজাম্মেল মন্ডল (৫০)কে মাগুরা সদর উপজেলার তাররা গ্রামের চরপাড়া এলাকা থেকে ও বাবলু মোল্যা (৪৫)কে মাগুরা স্টেডিয়ামপাড়া এলাকা থেকে পুলিশের এসআই রেজাউল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ  তাদেরকে আটক করে।

অনলাইন আপডেট

আর্কাইভ