সোমবার ২৬ অক্টোবর ২০২০
Online Edition

সাংবাদিকতায় বিশেষ অবদান স্বরূপ শ্যামলেন্দু পাল পেলেন ময়মনসিংহ প্রেস ক্লাব পদক 

নেত্রকোনা সংবাদদাতা: নেত্রকোনার প্রবীণ সাংবাদিক ছড়াকার নেত্রকোনাপ্রেস ক্লাবের সম্পাদক শ্যামলেন্দুপাল র্দীঘ দিনের সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় ময়মনসিংহ প্রেসক্লাব পদক ২০১১ প্রদান করেছে। 

 শ্যামলেন্দুপাল এর জন্ম ১৯৬৯ সনের ১৭ জানুয়ারী । নেত্রকোনার মোক্তার পাড়াতেই শৈশব, কৈশর, বেড়ে উঠা । এখানেই স্থায়ী হয়ে আছেন প্রায় সারাজীবন ১৯৬৯ সনের উত্তাল দিন গুলোতে তিনি যোগ দেন দৈনিক উত্তেফাক এর নেত্রকোনা মহকুমা প্রতিনিধি হিসাবে। বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর জেলা প্রতিনিধি হিসাবে কাজ করেন ১৯৭২ সন থেকে ১৯৯৮ সন পযন্ত।বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি হিসাবে কাজ করেন ১৯৮৬ থেকে ১৯৯৮ সন পযন্ত । সাংবাদিকতাকে ধ্যান জ্ঞান করা শ্যামলেন্দু পাল বাংলাদেশ প্রেস ইন্টারন্যাশনাল  বিপিআই (সাবেক পিপিআই) এবং দি নিউন্যাশন ও সাপ্তাহিক মুক্তিবানী তে প্রতিনিধি হিসাবে কাজ করেছেনে। তিনি সাংবাদিকতা ছাড়াও সামাজিক ও সংস্কৃতিক সংগঠন র্চচায় নিবেদিত আছেন সেই শুরু থেকেই। তার অজ¯্র ছড়া বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।                                                              গত ২৫ নভেম্বর ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সভাপতি মায়মনসিংহ প্রেস ক্লাব ও জেলা প্রশাসক মো: খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বীরমুক্তিযােদ্ধা মাননীয় মন্ত্রী, র্ধম বিষয়ক মন্ত্রণালয় আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান । বিশেষ অতিথি  অডিট চেয়ারম্যান, দি ফারমার্স ব্যাংক লিমিটেট বীরমুক্তিযোদ্ধা মাহবুবুল হক চিশতি,বক্ত্যরাখেন অধ্যাপক আতিকুর রহমান ওপ্রেসক্লাব সম্পাদক মো: বাবুল হোসেন ।  

সন্মাননা অনুষ্ঠানে নির্ভীক সাংবাদিকতা ও সাহিত্য র্চচায় বিশেষ অবদানের জন্য ২০১১ থেকে ২০১৫ পযন্ত মোট পাঁচ বছরে ১০ গুণী ব্যক্তিকে পদক প্রদান করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ