সোমবার ২৬ অক্টোবর ২০২০
Online Edition

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে ঘোষিত হরতালের  সমর্থনে চট্টগ্রামে সমাবেশ ও মিছিল

 

চট্টগ্রাম অফিস : সরকার কর্তৃক অযৌক্তিকভাবে বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশ ব্যাপী ঘোষিত ৩০ নবেম্বরের অর্ধ দিবস হরতাল সফল করার লক্ষ্যে গত রোববার চট্টগ্রামের আন্দরকিল্লা মোড়ে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা চট্টগ্রাম জেলার উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চট্টগ্রাম বিভাগীয় কমিটির সমন্বয়ক মৃণাল চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, সিপিবি সম্পাদক মন্ডলীর সদস্য কানাই দাশ, বাসদ চট্টগ্রাম জেলার সমন্বয়ক মহিম উদ্দীন, বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার সদস্য সচিব অপু দাশ গুপ্ত, গণসংহতি আন্দোলনের শওকত আলী প্রমূখ। সমাবেশ পরিচালনা করেন বাসদ (মার্কসবাদী) নেতা সত্যজিৎ বিশ্বাস।

সভায় বক্তারা বলেন, গণশুনানীকে উপেক্ষা করে লুটেরা পুঁজিপতি-আমলাদের স্বার্থরক্ষায় বিদ্যুতের দাম বৃদ্ধিও এক তরফা ঘোষণা অগণতান্ত্রিক এবং গণবিরোধী। এমনিতেই মানুষ চাল-তেল-পেয়াজ সহ নিত্য প্রয়োজনীয় জিনিস পত্রের লাগামহীন মূল্য বৃদ্ধিতে দিশেহারা। গত আট বছরে বর্তমান সরকার এই নিয়ে আট বার বিদ্যুতের দাম বাড়িয়েছে। এই বছর সরকার দুই দফায় গ্যাসের দামও বাড়িয়েছে। মূল্য বৃদ্ধির এই চক্র মানুষের জীবনে নাভিশ্বাস তুলেছে। আন্তর্জাতিক বাজারে জ্বালানী তেলের দাম কম থাকলেও সরকার দেশীয় বাজারে তেলের দাম না কমিয়ে বরং ক্রমান্বয়ে বিদ্যুতের দাম বাড়াচ্ছে।

বক্তারা বলেন, সরকার কুইক রেন্টালের নামে কুইক লুটপাট করছে আর এর দায় নিতে হচ্ছে জনগণকে। অবিলম্বে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহারের জোরাল দাবী জানানো হয় সমাবেশ থেকে। নেতৃবৃন্দ বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বিরোধী ঘোষণা প্রত্যাহারের সরকারকে বাধ্য করার জন্য আগামী ৩০ নভেম্বরের হরতালে স্বত:স্ফূর্ত অংশগ্রহণের জন্য জনগণের প্রতি উদাত্ত আহবান জানান। সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নিউ মার্কেট মোড়ে শেষ হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ