সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১
Online Edition

রূপগঞ্জে বিআরটিসি বাস চলাচল বন্ধ করে দিলো ফিটনেসবিহীন টেক্সি ও সিএনজি চালকরা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ^রোড সড়কে  গণপরিবহন চালুর দাবীতে মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেছিলো বেশ কয়েকটি সংগঠন ও এলাকাবাসী। ওই দাবির পরি-প্রেক্ষিতে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়। 

মঙ্গলবার সকালে এ সড়কে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা লাঠিসোঁটা নিয়ে গোলাকান্দাইল, চাঁন টেক্সটাইল ও হাবিবনগড় ৩’শ ফুট রাস্তায় অবস্থান নিয়ে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ করে দেয়। 

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় এলাকাবাসী জানান, গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ^রোড সড়কে গণপরিবহন চালুর দাবীতে শনিবার দুপুরে কাঞ্চন সেতু এলাকায় মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেন সে¦চ্ছাসেবী সংগঠন আমরা কাঞ্চন পৌরবাসী সংগঠন, তারুণ্যের বিজ্ঞান, রূপগঞ্জ গ্র্যাজুয়েট এসোসিয়েশন, পূর্বাচল আদর্শ সেবা ফাউন্ডেশন, কালাদি লিজেন্ড ক্লাব, ব্যাচ ৯৯, পূর্বাচল জিকে একাডেমী, সলিমদ্দিন চৌধূরী বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীসহ কয়েক শতাধীক নারী-পুুরুষ।

মানববন্ধনে তাদের অভিযোগ ছিলো, গোলাকান্দাইল থেকে কুড়িল বিশ^রোড পর্যন্ত দুরত্ব প্রায় ১৩ কিলোমিটার। রাজধানীতে প্রবেশে সব চেয়ে সহজ পথ হিসেবে এ পথটি ব্যবহার করা হয়ে থাকে। এছাড়া যাত্রীদের মধ্যে বেশির ভাগই শিক্ষার্থী। 

গণপরিবহন চালু না থাকায় এখানে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা ১০ থেকে ২০ টাকা ভাড়ার স্থলে ১০০ টাকা নিচ্ছে। 

এসব গাড়িতে চড়ে যাত্রীরা প্রায় সময়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন। এ কারনেই গণপরিবহন চালুর দাবি জানান তারা।  এদিকে, এ দাবির পরি-প্রেক্ষিতে সোমবার সকালে ওই সড়কে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়। 

এতে করে যাত্রীসাধারনের মাঝে আনন্দ দেখা যায়। মঙ্গলবার সকালে এ সড়কে চলাচলরত ফিটনেসবিহীন টেক্সি, সিএনজি ও লেগুনা চালকরা লাঠিসোটা নিয়ে গোলাকান্দাইল, চাঁন টেক্সটাইল ও হাবিবনগড় ৩’শ ফুট রাস্তায় অবস্থান নিয়ে বিআরটিসি বাস সার্ভিস চলাচল বন্ধ করে দেয় এবং বাস থেকে যাত্রী নামিয়ে দেয়। এতে যাত্রীদের সঙ্গে বন্ধ করে দেয়াদের বাকবিতন্ডা হয়। 

এ বিষয়ে রূপগঞ্জ থানার পুলিশ পরিদর্শক ইন্সপেক্টর রফিকুল ইসলাম বলেন, বিআরটিসি বাস বন্ধের বিষয়ে আমার জানা নেই। পুলিশ পাঠিয়ে ব্যবস্থা নেয়া হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ