সোমবার ২৭ সেপ্টেম্বর ২০২১
Online Edition

শ্যামারচর বাজারে অগ্নিকা-ে ৮ দোকান ভস্মীভূত ॥ কোটি টাকার ক্ষতি

দিরাই (সুনামগঞ্জ) সংবাদদাতা : সুনামগঞ্জের দিরাই উপজেলার শ্যামারচর বাজারে অগ্নিকা-ের ঘটনায় ৮ টি দোকানপাট ভস্মীভূত হয়েছে। এতে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন স্থানীয় ব্যবসায়ীরা।  গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টায় বাজারের মাদ্রাসা গলির একটি তুলার দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে নিশ্চিত হয়েছেন প্রশাসন ও স্থানীয় জনগন। স্থানীয় লোকজন  প্রায় তিন ঘন্টা ব্যাপী প্রাণপন চেষ্টার বিনিময়ে আগুন নিয়ন্ত্রনে আনা সম্ভব হয়। তবে অগ্নিকা-ের ঘটনায় কোন ধরনের হতাহতের খবর পাওয়া যায়নি। অগ্নিকা-ের খবর পেয়ে দিরাই উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার,  পৌরসভার মেয়র মোর্শারফ মিয়া, দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণের কাজে নিয়োজিত সকল কে দিক-নির্দেশনা প্রদান করেন। বাজারের ব্যবসায়ীরা জানান, সবুজ মিয়া নামের একজন তুলা ব্যবসায়ীর দোকান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। 

শুষ্ক মৌসুম হওয়ায় মুহূর্তের মাঝে পাশের দোকান গূলিতে আগুন ছড়িয়ে পরে। আগুনের লেলিহান শিখা দেখে মানুষজন দৌড়ে এসে নিয়ন্ত্রণে কাজে লেগে পড়ে। শ্যামারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফ আলী জানান, বাজারে আগুন লাগার দৃশ্য দেখে আশপাশের গ্রামগুলি থেকে দ্রুত কয়েক হাজার মানুষ এসে নিজের জীবন বাজি রেখে নিয়ন্ত্রণের চেষ্টা করে। ভস্মীভূূত হওয়া একটি দোকানের মালিক দিরাই উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া জানান, আগুনে ৮ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে আমরা ধারণা করছি। 

দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈন উদ্দিন ইকবাল বলেন শ্যামারচর বাজারের অগ্নিকা-ের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছি। স্থানীয় জনগণের স্বতঃস্ফূর্ত সহযোগীতায় প্রায় তিন ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রন করা সম্ভব হয়। আগুন নিয়ন্ত্রনে আসার পর অকুস্থলে সুনামগঞ্জ থেকে ফায়ার সার্বিসের লোকজন এসে পৌঁছে।ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য দূর্যোগ ও ত্রান অফিসের লোকজন কাজ করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ