বৃহস্পতিবার ০৪ জুন ২০২০
Online Edition

এসএসসির ফরম পূরণে বর্ধিত ফিআদায় নিয়ে হাইকোর্টের রুল

স্টাফ রিপোর্টার : ফরম পূরণ বাবদ এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বর্ধিত ফি আদায় কেন বেআইনি হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। সরকারের শিক্ষা সচিব, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, হবিগঞ্জের জেলা প্রশাসক, শিক্ষা কর্মকর্তাসহ সংশ্লিষ্ট নয়জনকে আগামী চার সপ্তাহের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।
গতকাল মঙ্গলবার বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এ রুল জারি করেন।
একই সঙ্গে হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীপুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, পরিচালক পর্ষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়ের জন্য কী ব্যবস্থা নেয়া হয়েছে, তা আগামী ৪ জানুয়ারির মধ্যে সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে জানাতে বলা হয়েছে।
গত ২৩ নবেম্বর হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীপুর স্কুল এন্ড কলেজের এক শিক্ষার্থীর অভিভাবক মো. জালাল উদ্দিন খান এ রিটটি দায়ের করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী জহির উদ্দিন লিমন।
আইনজীবী জহির উদ্দিন লিমন সাংবাদিকদের জানান, এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে সরকার নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত ফি আদায় করায় ওই স্কুলের অভিভাবক রিট দায়ের করেন। ওই রিট শুনানির জন্য আদালতে গেলে তখন আদালত বলেন, এসএসসির অতিরিক্ত ফি আদায় সংক্রান্ত বিষয়ে ২০১৪ সালের একটি আদেশ রয়েছে। তাই আদালত স্বতপ্রণোদিত হয়ে এই রুল জারি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ