সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

কোম্পানীগঞ্জে পাথর শ্রমিকদের দাবি দাওয়া আদায়ে আলোচনা সভা

কোম্পানীগঞ্জ উপজেলা পাথর উত্তোলন ও বহনকারী শ্রমিক ট্রেড ইউনিয়নের বিভিন্ন শাখা কমিটির নেতৃবৃন্দের নিয়ে এক আলোচনা সভা গতকাল মঙ্গলবার থানা বাজার শ্রমিক ট্রেড ইউনিয়নের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের কার্যকরী সভাপতি আব্দুল বাছিরের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক ফয়সল আহমদ বাদশার পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন ট্রেড ইউনিয়ন রেজি নং- চট্ট ২২৬৩ এর সভাপতি সিরাজুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন আহমদ, নুরুল ইসলাম, ফয়জুর রহমান, বাবুল মিয়া, ময়না মিয়া, উৎমা সংগঠনের সাধারণ সম্পাদক বাবু সুধীর চন্দ্র দাস, পাড়ুয়া সংগঠনের সাংগঠনিক সম্পাদক বাবুল মিয়া, নারী সংগঠনের  সভা নেত্রী আফিয়া বেগম, সাধারণ সম্পাদিকা আছারুন নেছা।
এসময় উপস্থিত ছিলেন মোছাঃ বেগম, নিলুফা বেগম,  খোদেজা বেগম, আরো বক্তব্য রাখেন আজাদ মিয়া, আবুল মিয়া প্রমুখ।
বক্তারা বলেন, কোম্পানীগঞ্জ বাংলাদেশের ছোট একটি থানা ভারতের মেঘালয়ের সিমান্তবর্তী। এখানে পাথর শ্রমিক হিসেবে বসবাস করে হাজার হাজার মানুষ। কিন্তু তাদের সন্তানদের শিক্ষা চিকিৎসা সহ মৌলিক অধিকার থেকে অনেকাংশে বঞ্চিত। পাথর কোয়ারী উন্মোক্ত করে তাদের কাজের সুযোগ সহ অবহেলিত শ্রমিকের ভাগ্যে উন্নয়নে ব্যবস্থা গ্রহণ করার জন্য সরকারের প্রতি আকুল আহ্বান করা হয়। কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল ইসলাম কোম্পানীগঞ্জ এসে তাদের দাবি দাওয়া ভূমিকা রাখবেন বলে আশ্বাস দেওয়ায় কোম্পানীগঞ্জ সর্বস্তরের শ্রমিকের পক্ষথেকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ