সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

৪৪ শিক্ষককে এমপিও ভুক্তির নির্দেশ হাইকোর্টের

স্টাফ রিপোর্টার : বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪৪ জন শিক্ষককে এমপিওভুক্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর ফলে ৪৪ জন শিক্ষক এমপিওভুক্ত হতে যাচ্ছেন। 
গতকাল বুধবার বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি কে এম কামরুল কাদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় দেন।
আদালতে রিটকারীদের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ সিদ্দিক উল্ল্যাহ মিয়া। সরকার পক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল আল আমিন সরকার।
আইনজীবী মোহাম্মদ সিদ্দিক উল্ল্যাহ মিয়া সাংবাদিকদের বলেন, শিক্ষা মন্ত্রণালয় বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ) শিক্ষক ও কর্মচারীদের বেতন ভাতাদির সরকারি অংশ প্রদান এবং জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা অনুযায়ী বেতন প্রদান করে থাকে। এই নীতিমালায় এমপিওভুক্তির সব শর্তের কথা বলা হয়েছে। কেবলমাত্র ওই সব শর্ত পূরণ করলেই কর্তৃপক্ষ এমপিও প্রদান করা হয়।
তিনি বলেন, রিট আবেদনকারীরা এমপিওভুক্তির সব শর্ত পূরণ করলেও তাদের এমপিওভুক্ত করা হয়নি, যদিও রিটকারীদের প্রতিষ্ঠানের সবাই এমপিও সুবিধা পাচ্ছিলেন।
ভুক্তভোগী শিক্ষকরা বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে এমপিও না পেয়ে এই রিট দায়ের করেন। এর প্রেক্ষিতে গত ২ মে রুল জারি করেন হাইকোর্ট। ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে এই রায় দেন হাইকোর্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ