সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

মোদির সমালোচকদের হাত কেটে নেয়ার নির্দেশ বিজেপি নেতার

২১ নবেম্বর, ইন্টারনেট : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে যে আঙুল বা হাতগুলো উঠবে তা কেটে দেয়ার জন্য দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন এক বিজেপি নেতা। বিহার বিজেপির প্রধান নিত্যানন্দ রাই গতকাল সোমবার এই নির্দেশ দিয়েছেন।

বিহারের উজিয়ারপুর লোকসভা কেন্দ্র থেকে তিনি বিজেপি’র সংসদ সদস্য নির্বাচিত হন।বৈশ্য ও কানু সম্প্রদায়ের এক অনুষ্ঠানে নিত্যানন্দ রাই বলেন, ‘যখন নরেন্দ্র মোদীকে তার মা খাবার খাওয়াতেন, তখন সেই থালায় মা তার ছেলেকে দেখতে পেতেন না আবার ছেলেও তার মাকে দেখতে পেতেন না। সেই অবস্থা থেকে উঠে এসে তিনি প্রধানমন্ত্রী হয়েছেন। এক গরিবের ছেলে...প্রত্যেক নাগরিকের এ জন্য গর্ববোধ করা উচিত। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কোনো আঙুল বা হাত যদি ওঠে, তাহলে আমাদের সবাইকে একজোট হয়ে তা ভেঙে দিতে হবে, প্রয়োজনে কেটে ফেলতে হবে।’

কালো অর্থ নিয়ে ফের প্রশ্নের মুখে প্রধানমন্ত্রী : বিদেশে গচ্ছিত কালো অর্থ নিয়ে ফের প্রশ্নের মুখে পড়েছেন ভারতের নরেন্দ্র মোদী সরকার। এবার ‘প্যারাডাইস পেপার্স’ নামের নথিতে ক্ষমতাসীনদের নাম নিয়ে বিপাকে পড়েছেন মোদী।সাংবাদিকদের একটি আন্তর্জাতিক সংগঠনের তদন্তে জানা গেছে, কর ফাঁকির স্বর্গরাজ্য বলে পরিচিত দেশগুলোতে অর্থ পাচার, লগ্নি বা লেনদেন সংক্রান্ত নথিতে ৭১৪ জন ভারতীয়ের নাম রয়েছে। এখনো পর্যন্ত প্রকাশিত তালিকায় কেন্দ্রীয় মন্ত্রী জয়ন্ত সিনহা, বিজেপি সংসদ সদস্য আর কে সিনহা, কংগ্রেস নেতা অশোক গহলৌত, অভিনেতা অমিতাভ বচ্চন, ব্রিটেনে আশ্রয় নেয়া শিল্পপতি বিজয় মাল্যের পাশাপাশি আরো একঝাঁক নেতা, শিল্পপতি, বলিউডের অভিনেতা, চিকিৎসকের নাম রয়েছে। ভারতের বহু কর্পোরেট সংস্থার নামও রয়েছে ‘প্যারাডাইস পেপার্স’ নামের এই নথিতে।

অনলাইন আপডেট

আর্কাইভ