বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

আসামে বর্মী সামরিক জান্তার অপছায়া দৃশ্যমান -খেলাফত আন্দোলন

বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, বিশ্বব্যাপী মুসলমানদের জান-মাল, ইজ্জত-আব্রু হরণের প্রতিযোগিতা চলছে। মিয়ানমারের সামরিক জান্তা ও স্থানীয় মগ সন্ত্রাসীদের জাতিগত নির্মূল অভিযানের নির্মম শিকার হয়ে রোহিঙ্গা মুসলিমদের দেশছাড়া হওয়ার রেশ কাটতে না কাটতেই ধর্মনিরপেক্ষতার দাবিদার ভারতের আসাম রাজ্যে বর্মী সামরিক জান্তার ছায়া অনুকরণ করে মুসলিম উৎখাতের ষড়যন্ত্রের আলামত দৃশ্যমান হচ্ছে। এ ষড়যন্ত্র রুখতে না পারলে একদিকে যেমন লাখো মানুষের জীবনে বিপর্যয় নেমে আসবে অপরদিকে বাংলাদেশের স্বাধীনতা-স্বকীয়তাও হুমকির মুখে পড়বে।
গতকাল শনিবার বাদ মাগরিব খেলাফত আন্দোলন ঢাকা মহানগরীর আওতাধীন মোহাম্মাদপুর থানা কমিটি পুনর্গঠন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এডভোকেট মো: লিটন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মহানগর সাংগঠনিক সম্পাদক মুফতি মামুনর রশিদ, মো: আসাদুজ্জামান, হাবিবুল্লাহ, আব্দুল্লাহ আনসারী, হাফেজ সাজ্জাদ হোসাইন প্রমুখ।
মাওলান হামিদী আরও বলেন, আসামের মুসলিমরা বিগত চারশত বছরেরও অধিক সময় ধরে আসামে বসবাস করে আসছেন। ব্রিটিশদের বিরুদ্ধে স্বাধীনতা সংগ্রামে তারা অসামান্য অবদান রেখেছেন। কিন্তু উগ্র হিন্দুত্ববাদের ‘মুসলিম শূণ্য ভারত ’ প্রতিষ্ঠার ঘৃণ্য অপচেষ্টার অংশ হিসেবে সেখানকার প্রায় পঞ্চাশ লাখ মুসলিম নাগরিককে ষড়যন্ত্রমূলকভাবে জাতীয় নাগরিক নিবন্ধনের আওতা থেকে বাদ দেওয়া  হয়েছে। মুসলিমপ্রধান দেশের সরকার হিসেবে বাংলাদেশ সরকারের উচিত হবে এখনই এ ব্যাপারে কূটনৈতিক তৎপরতার জোরদার করা। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ