বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে পাওনা টাকা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে নিহত ১ ॥ আহত ২০

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা : ব্রাহ্মণবাড়িয়ার জেলার নবীনগরে পাত্তনা টাকার জের ধরে দুই পক্ষের সংঘর্ষে আব্দুর রব নামে একব্যক্তি নিহত হয়েছে। আজ শনিবার উপজেলার নাটঘর ইউনিয়নের উওরপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। নিহত রব ঐ গ্রামের মৃত সাহাবউদ্দিনের ছেলে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদেরকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানায়, পাত্তনা টাকা নিয়ে ঐ গ্রামের মৃত আব্দুল হানিফের গোষ্ঠী ও জুনু মিয়ার গোষ্ঠীর সাথে বিরোধ চলছিল। আজ সকালে বিরোধ সমাধানের জন্য বসলে দুই পক্ষের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। এক পযার্য়ে উভয় পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় দুই ঘন্টা ব্যাপী সংঘর্ষে আব্দুর রব নামে এক যুবক নিহত হয়।
নবীনগর থানার পরিদর্শক (তদন্ত) নাজির আহমেদ জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। পরবর্তী সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে বলে জানান তিনি।
ব্রাহ্মণবাড়িয়ায় ডাকাতের হামলায় নিহত এক
ঢাকা-সিলেট মহাসড়কে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে মাছবহনকারী একটি ট্রাকে ডাকাতের হামলায় রফিক মিয়া  নামে এক ব্যক্তি নিহত হয়েছে। তার বাড়ি রাজশাহীতে। এসময় ডাকাতরা ট্রাকের নিয়ন্ত্রণ নিয়ে তাতে রক্ষিত বিপুল পরিমাণ মাছ লুট করে নিয়ে যায়।
পুলিশ জানায়, রাত প্রায় ৩ টায় মহাসড়কের বেড়তলা নামকস্থানে নাটোর থেকে আসা একটি মাছ বাহী (ঢাকা মেট্রো-ট-১৩-২৭-৩৮) ট্রাকের সামনে লোহা জাতীয় বস্তু নিক্ষেপ করে ট্রাকের গতি রোধ করে। এসময় ডাকাতরা তাদের ঘিরে ফেলে এবং রফিক ও ট্রাক চালকের উপর এলোপাথাড়ি হামলা চালায়। এতে ঘটনাস্থলেই রফিক নিহত হয়। ডাকাতরা ট্রাকের চাবি নিয়ে চলে যায়। পরে উপজেলার শাহবাজপুরে ট্রাকে থাকা মাছ গুলো খালাস করা হয়। ট্রাকে জিপিআর এস পদ্ধতি থাকায় পুলিশ এ পদ্ধতি অনুসরণ করে শায়েস্তাগঞ্জের অলীপুর থেকে ট্রাকটি উদ্ধার করে। সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মফিজ উদ্দিন জানান, জিপিএরএস পদ্ধতি অনুসরণ করে ট্রাকটি আটক করা হয়েছে। অপরাধীদের গ্রেফতারে অভিযান চলছে।
ব্রাহ্মণবাড়িয়ায় অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ৪ দোকান
ব্রাহ্মণবাড়িয়া শহরের প্রানকেন্দ্রে অগ্নিকান্ডে চারটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আজ শনিবার সকাল ৯টায় পৌর শহরের কালীবাড়ি মোড়স্থ নোমান ম্যানশন নামে একটি বিপণি বিতানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। আগুনে একটি ইলেক্ট্রনিক্স  শোরুমসহ আরো ৩টি দোকানের মালামাল পুড়ে যায়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডের ঘটনায় প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানায়।
ক্ষতিগ্রস্থ ও এলাকাবাসী অভিযোগ করেন, ফ্লাইওভারের নির্মাণাধীন গ্যাস সিলিন্ডারের লিকেজ হয়। এসময় ফ্লাইওভারের শ্রমিকরা ধূমপান করছিল। সিগারেটের আগুন থেকেই আগুনের সূত্রপাত ঘটে বলে তারা দাবি করেন। ব্রাহ্মণবাড়িয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা জাহাঙ্গীর আলম  জানান, সকালে কালীবাড়ি মোড়স্থ নোমান ম্যানশনে আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে অগ্নিকান্ডের প্রকৃত কারণ জানতে আমাদের অনুসন্ধান চলছে।

অনলাইন আপডেট

আর্কাইভ