রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১
Online Edition

চট্টগ্রামে দুর্বৃত্তের হামলায় সিইউজে সভাপতিসহ ২ সাংবাদিক আহত

চট্টগ্রাম অফিস: গত মংগলবার গভীর রাতে চট্টগ্রামের জামালখান এলাকায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টচার্য্যরে ওপর হামলার ঘটনা ঘটেছে।এ সময় দুর্বৃওদের হামলায় রিয়াজ হায়দার চৌধুরী সহ ২ সাংবাদিক আহত হন। এই ঘটনায় জড়িত দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- কায়সার হামিদ (২৮) ও সাখাওয়াত হোসেন (২৭)।
বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান রিয়াজ হায়দার চৌধুরী বলেন, মঙ্গলবার দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্বরূপ ভট্টচার্য্যরে অসুস্থ বাবা এবং দুর্ঘটনায় আহত সাংবাদিক স ম ইব্রাহিমকে দেখে রিকশা করে বাসায় ফিরছিলাম। রাত ১২টার কিছু পরে জামালখান মোড়ে রিকশায় আসার পথে পেছন দিক থেকে মোটর সাইকেলে করে দুই যুবক এসে আমাদের রিকশাকে ধাক্কা দেয়।
তিনি বলেন, এসময় তারা আমাদের মারধর করে মানিব্যাগ ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এরপর নগর পুলিশের দক্ষিণ জোনের উপকমিশনারকে ফোনে বিষয়টি জানাই। দ্রুত জামাল খান প্রেসক্লাবের সামনে থাকা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে দুইজনকে আটক করে।
কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিন বলেন, দুই সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছি আমরা। এদের মধ্যে গ্রেফতার কায়সার হামিদ নানা অপরাধে আগে থেকে জড়িত ছিল। তা বিরুদ্ধে অস্ত্র আইনে, ছিনতাই ও চাঁদাবাজির ঘটনায় মামলা আছে। গ্রেফতার দুজনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করেছেন সাংবাদিক রিয়াজ হায়দার।
এদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন দুর্বৃত্তদের হামলায় আহত চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীকে  দুপুরে দেখতে  যান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। সাংবাদিক রিয়াজ হায়দার আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৯ নং ওয়ার্ডের ১ নং কেবিনে চিকিৎসাধীন আছেন। সাংবাদিক ও পেশাজীবী এ নেতাকে দেখে সমবেদনা জানিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। মেয়র বলেন, রিয়াজ হায়দার এর উপর হামলা মুক্ত চিন্তা ও শুভবুদ্ধির চর্চাকারীদের বিবেকের উপর হামলার শামিল। এধরনের ঘটনা যাতে আর পুনরাবৃত্তি না হয় সে বিষয়ে প্রশাসনের সজাগ দৃষ্টি প্রত্যাশা করেন মেয়র।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়েছেন চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দ। প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার এবং সাধারণ সম্পাদক শুকলাল দাশ এক বিবৃতিতে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। যাতে করে সাংবাদিক সমাজের ওপর এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের পুনরাবৃত্তি না ঘটে।

অনলাইন আপডেট

আর্কাইভ