রবিবার ২৯ জানুয়ারি ২০২৩
Online Edition

আজিজার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার সুপারিশ

 

সংসদ রিপোর্টার: নরসিংদীর শিবপুর উপজেলার খৈনকুটার আজিজা আক্তারকে আগুনে পুড়িয়ে নির্মম হত্যায় জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার সুপারিশ করেছে মহিলা ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি।

গতকাল রোববার দশম জাতীয় সংসদের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ৩৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি রেবেকা মমিন এমপি-এর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন কমিটি সদস্য মোঃ মোজাম্মেল হোসেন এমপি, ফজিলাতুন নেসা এমপি এবং মনোয়ারা বেগম এমপি। 

 বৈঠকে প্রত্যেক কলেজের শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি করার জন্য ‘বাল্যবিবাহ’ নিয়ে সপ্তাহে অন্তত এক ঘণ্টার একটি সেশন নেওয়ার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার তাগিদ দেয়া হয়।

এ সময় নরসিংদীর শিবপুর উপজেলার খৈনকুটার আজিজা আক্তারকে আগুনে পুড়িয়ে নির্মম হত্যায় জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটি ঢাকার ধানমন্ডিতে ‘জয়িতা টাওয়ার’ নির্মাণ প্রকল্প, জয়িতা ফাউন্ডেশনের জনসম্পদ ব্যবস্থাপনা নীতিমালা দ্রুত বাস্তবায়ন, আত্মকর্মসংস্থানের জন্য মেয়েদের প্রশিক্ষণ অব্যাহত রাখা ও “উঘঅ আইন, ২০১৪” ও “বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭” -এর বিধিমালা চূড়ান্ত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগমসহ মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ