বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

চট্টগ্রামের বাকলিয়ায় বিএনপির উদ্যোগে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে সভা

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রিয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন বলেছেন, বাকলিয়া, চাক্তাই, খাতুনগঞ্জ, বহদ্দারহাট, হয়ে আগ্রাবাদ সহ সমস্ত চট্টগ্রাম জলাবদ্ধতার শহরে পরিণত। বাকলিয়াবাসী সারা বছর জলের মধ্যেই থাকে। বিভিন্ন ধরণের রোগ ব্যাধি তাদের নিত্য সঙ্গী। ডায়রিয়া, চর্ম রোগ, শ্বাস কষ্ট, পানিবাহিত রোগ সহ বিভিন্ন রোগে তারা আক্রান্ত হয়। তার উপর ওয়াসার পানি সংকট, বিদ্যুতের সমস্যা, গ্যাসের সমস্যা অপ্রতুলতা লেগেই আছে। জোয়ার হলেই পানিতে ডুবে যায়। এর মধ্যে রাস্তাঘাটের বেহালদশা তার উপর খাড়ার ঘা। আপনারা এত কষ্টের মধ্যে থেকেও কর দিয়েছেন। কিন্তু বর্তমান যে ট্যাক্স নির্ধারণ করা হয়েছে তা কোন কোন ক্ষেত্রে ৫০ গুন আবার কোন কোন ক্ষেত্রে ১০০ গুন পর্যন্ত।
তিনি বলেন,বর্তমানে নির্ধারিত হোল্ডিং ট্যাক্স বাকলিয়াবাসী দিবেনা, আগের ট্যাক্স থেকে আরো কমিয়ে আনতে হবে। বিএনপি জনগণের দল। আপনাদের দাবী আদায়ে আপনাদের পাশে ছিলাম আগামীতেও থাকবো। দাবী আদায় না হওয়া পর্যন্ত নগর বিএনপির ঘোষিত কর্মসূচি প্রতিটি থানায় থানায় অনুষ্ঠিত হবে।
ডাঃ শাহাদাত আরো বলেন, চাক্তাই খালের উপর সøুইচ গেইট নির্মাণ করতে হবে। কর্ণফুলী নদী ঘেষে  বাইপাস সড়ক নির্মাণ করতে হবে। আগামীতে বিএনপি সরকার ক্ষমতায় আসলে এই বাকলিয়া বাসীর সমস্যা সমাধান করা হবে।
তিনি গত রবিবার ২২ শে অক্টোবর বিকালে চট্টগ্রাম মহানগরীর বাকলিয়াস্থ লিজা গার্ডেন কমিউনিটি সেন্টারে হোল্ডিং ট্যাক্স বৃদ্ধির প্রতিবাদে বাকলিয়া থানা বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত বক্তব্য রাখেন।
বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই মেয়র সাহেব জনগণের উপর করের বোঝা চাপিয়ে দিচ্ছে। বিএনপি জনগণের অধিকার আদায়ে রাজপথে থাকবে। কোন রক্ত চক্ষুকে ভয় করবেনা।

অনলাইন আপডেট

আর্কাইভ