মঙ্গলবার ১১ আগস্ট ২০২০
Online Edition

বাগমারায় সরকারী খাস হাটের জমিতে পাকা দোকানঘর নির্মাণের অভিযোগ

বাগমারা (রাজশাহী) সংবাদদাতা: রাজশাহীর বাগমারার বাসুপাড়া ইউনিয়নের কতিপয় প্রভাবশালী নেতার প্রত্যক্ষ মদদে সরকারী খাশ জমি দখল করে পাকা দোকান ঘর নির্মাণর করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সরকারী জমি অবৈধ দখল প্রতিরোধে ওই এলাকার জনসাধারন উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট কর্মকর্তা বরাবর ব্যবস্থা গ্রহণের আবেদন করেছেন। অভিযোগ পেয়ে স্থানীয় তহশীলদার ও উপজেলা ভূমি কমিশনার ঘটনাস্থল পরিদর্শন করে তা বন্ধ করে দিলেও আবারো তাৎক্ষণিক নির্মাণ অবহ্যাত রাখায় এলাকাবাসীর মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।
জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মোহম্মাদপুর গ্রামের আ’লীগের কতিপয় নেতার যোগসাজসে গ্রামের বাজারের ১নং ক্ষতিয়ানের ১৭৮৫ দাগে সরকারী জায়গা দখল করে ঘর নির্মান করছেন। এতে করে বাজারে লোকজনের চলাচলে চরম বিঘœ ঘটছে। ইউপি সদস্য মোহম্মাদপুর গ্রামের ইউসুব আলী জানান, রাজনৈতিক প্রভাব খাটিয়ে গ্রামের আইনুল হকের ছেলে শিমুল ও তার সহযোগীরা হাটের মধ্যে সরকারী জায়গা দখল করে অবৈধ ভাবে পাকা দোকান ঘর নির্মাণ করছেন। স্থানীয়দের অসুবিধা ও সরকারী জায়গা দখল করায় নৈতিক দায়িত্ব হিসেবে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি জানানো হয়।
চেয়ারম্যানের বিষয়টি আমলে নিয়ে তা বন্ধের আদেশ করলেও শিমুল ও তার সহযোগীরা তা উপেক্ষা করে ঘর নির্মাণ করতে থাকে। পরে এলাকার লোকসহ স্থানীয় চেয়ারম্যান বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। উপজেলা নির্বাহী অফিসার উপজেলা ভূমি কমিশনারকে ব্যবস্থা গ্রহণ নিতে বলেন। নিয়ম অনুযায়ী ভূমি কমিশনার ইউনিয়ন তহশীলদারকে ব্যবস্থা গ্রহণে কথা জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ