রবিবার ২৯ নবেম্বর ২০২০
Online Edition

কুষ্টিয়ার মিরপুরে মাটির দেয়াল ধসে বৃদ্ধের মৃত্যু

কুষ্টিয়া সংবাদদাতা : দুদিনের টানা বর্ষণের মধ্যে কুষ্টিয়ার মিরপুর উপজেলায় বসত বাড়ির মাটির  দেয়াল ধসে পড়ে ষাটোর্ধ্ব এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মিরপুর থানার ওসি রফিকুল ইসলাম জানান, গতকাল শনিবার ভোরে চিথলিয়া গ্রামের মল্লিকপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত রুপচাঁদ মল্লিক (৬২) ওই গ্রামের মৃত মনছের আলী মল্লিকের ছেলে। ওসি রফিকুল জানান, দরিদ্র রুপচাঁদ ভোরে ঘুমে ছিলেন। ওই সময় বসত বাড়ির মাটির দেয়াল ধসে পড়লে তিনি নীচে চাপা পড়েন।
“স্থানীয়রা মাটি কেটে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”দুইদিন ধরে টানা বর্ষণে দেয়াল নরম হয়ে ধসে এ ঘটসা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছে।
অস্ত্র-গুলীসহ তিনজন আটক
কুষ্টিয়ার দৌলতপুরে অস্ত্র ও গুলীসহ ৩ জনকে আটক করেছে পুলিশ। শনিবার (২১অক্টোবর) ভোরে উপজেলার ধর্মদহ ব্যাঙগাড়ী মাঠে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় একটি শাটার গান,দুই রাউন্ড গুলী ও একটি হাসুয়া উদ্ধার করা হয়। দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান এ তথ্য নিশ্চিত করেছেন।
আটক ব্যক্তিরা হলো- দৌলতখালী গ্রামের তৌহিদুল ইসলামের ছেলে মোহন (৩০) একই গ্রামের হাসিম উদ্দিনের ছেলে তফিকুল (২৬) ও ফিলিপনগর গ্রামের হাফেজ উদ্দিনের ছেলে সেলিম (২৪)।
দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ দারা খান জানান, সন্ত্রাসী কর্মকা- ঘটানোর জন্য একদল সন্ত্রাসী ব্যাঙগাড়ী মাঠে অবস্থান করছে এই গোপন সংবাদের ভিত্তিতে দৌলতপুর থানার উপ-পরিদর্শক গৌতমের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া দিয়ে আটক করে। এসময় তাদের কাছ থেকে অস্ত্র ও গুলী উদ্ধার করা হয়।
জনজীবন বিপর্যস্ত
বঙ্গোপসাগরে হঠাৎ সৃষ্ট নিম্নচাপের ফলে দমকা হওয়া ও গুড়ি গুড়ি বৃষ্টিতে কুষ্টিয়ার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।
 এ বৃষ্টিতে সকাল থেকে শহরের অধিকাংশ রাস্তা রয়েছে ফাঁকা, বেশির ভাগ ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে বন্ধ। যানবাহন চলাচলও কম। বৃষ্টির কারণে কর্মব্যস্ত মানুষ ঘর থেকে বের হতে পাড়ছে না। শহরের রাস্তার পাশে, নিচু জায়গায় স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। তবে বৃষ্টির মধ্যেও নিম্ন আয়ের মানুষ, রিকশাচালক, ইজিবাইক, ফেরিওয়ালারা ভিজে ভিজে দৈনন্দিন উপার্জনে কাজ করছে। শুক্রবার ভোর ছয়টা থেকে শনিবার সকাল নয়টা পর্যন্ত ১৬৭ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে কুষ্টিয়া আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস আরো জানিয়েছে দিনভর থেমে থেমে আরও বৃষ্টিপাতসহ আকাশ মেঘাচ্ছন্ন থাকবে। কুষ্টিয়া সকাল ১০ পর্যন্ত সূর্যের দেখা পাওয়া যায়নি। এ অবস্থা আরো ক’দিন চলতে পারে বলে জানা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ