মঙ্গলবার ২৪ নবেম্বর ২০২০
Online Edition

চতুর্থ ওয়ানডে জিতে শ্রীলঙ্কাকে হোয়াইট ওয়াশের পথে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : দুই ম্যাচ হাতে রেখে সিরিজ জয়ের পর হাসান-বাবরের দুর্দান্ত পারফর্মেন্সে সিরিজের চতুর্থ ওয়ানডেতেও জয়ে পেয়েছে পাকিস্তান। শারজায় চতুর্থ ওয়ানডেতে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়ী দল। টেস্টে শ্রীলঙ্কার কাছে হোয়াইটওয়াশের প্রতিশোধটা ওয়ানডে সিরিজে ভালোভাবেই নিচ্ছে দলটি।
 টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উপুল থারাঙ্গাকে হারায় শ্র্রীলঙ্কা। আগের দুই ম্যাচে দারুণ ব্যাট করা লঙ্কান অধিনায়ককে শূন্য রানেই বোল্ড করেন অভিষিক্ত বাঁহাতি পেসার উসমান খান। জুনাইদ খানের বলে ব্যক্তিগত ২২ রানে ফেরেন নিরোশান ডিকভেলা। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারানো শ্রীলঙ্কা দলীয় ৯৯ রান তুলতেই সাজঘরে ফেরেন ৭ ব্যাটসম্যান। সেখান থেকে লোয়ার অর্ডারদের নিয়ে লড়াই করেন লাহিরু থিরিমান্নে। বাঁহাতি ব্যাটসম্যান ফেরেন ৬২ রানে।
নয়ে নেমে আকিলা দনঞ্জয়া করেন ১৮। দশে নেমে অপরাজিত ২৩ সুরাঙ্গা লাকমল। আর এতে ১৭৩ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা । পাকিস্তানের পক্ষে ৩৭ রানে ৩ উইকেট নেন হাসান আলি। আর ১৩ রানে ২ উইকেট নেন বাঁহাতি স্পিনার ইমাদ।জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি পাকিস্তানেরও। অভিষেক ম্যাচে সেঞ্চুরি করা ইমাম-উল-হককে (২) দ্বিতীয় ওভারেই ফেরান লাহিরু গামাগে। ফখর জামান (১৭) ও মোহাম্মদ হাফিজও (৯) ফেরেন দ্রুত।
 তবে চতুর্থ উইকেটে ১১৯ রানের অবিচ্ছ্ন্নি জুটি গড়ে দলকে জয় এনে দেন বাবর আজম ও শোয়েব মালিক। ২ চার ও ৩ ছক্কায় ৬৯ রানে অপরাজিত থাকেন মালিক। আর সিরিজের প্রথম দ্ইু ম্যাচে সেঞ্চুরি করা বাবরও অপরাজিত থাকেন ৬৯ রানে।

অনলাইন আপডেট

আর্কাইভ