শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

নীলফামারীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে হেলপার নিহত

নীলফামারী সংবাদদাতা : নীলফামারীতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক হেলপার নিহত হয়েছে। নিহত হেলপার হলেন, গোপাল রায় (৫০)। সে জেলার জলঢাকা উপজেলার বিজলীর ডাঙ্গা এলাকার বাসিন্দা। নিহত গোপাল পরিবার নিয়ে প্রায় ৮ বছর ধরে ডোমার উপজেলার বোড়গাড়ি মাহিগঞ্জ এলকায় শ্বশুর মালি চন্দ্র রায়ের বাড়ীতে বাস করে আসছে। এ দুর্ঘটনাটি ঘটেছে আজ শুক্রবার দুপুর ১২ টার দিকে ডোমার-চিলাহাটি সড়কের মির্জাগঞ্জ কলেজ নামক স্থানে। এতে বিক্ষুদ্ধ জনতা প্রায় দুই ঘন্টা ডোমার-চিলাহাটি সড়ক অবরোধ করে রাখে। প্রত্যক্ষদর্শীরা জানায়, বাঁশ বোঝাই করার জন্য একটি ট্রাক (ঢাকা মোট্রো-ট-১৩-১২২৩) মির্জাগঞ্জ যাচ্ছিল। ট্রাকের একবারেই সামনের বাম্বারে হেলপার গোপাল বসে ছিল। মির্জাগঞ্জ কলেজ এলাকায় হঠাৎ করে গোপাল বাম্পার হতে পড়ে গেলে ট্রাকের চাকা তার উপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ট্রাক চালক পালিয়ে যায়। চালক ও হেলপারের অবহেলায় এ দূর্ঘটনায় এলাকাবাসী বিক্ষোভ করে প্রায় দুই ঘন্টা সড়ক অবরোধ করে রাখে। পুলিশ লাশ উদ্ধার করেছে। ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোকছেদ আলী বিষয়টি নিশ্চিত করেন।
প্রতিবন্ধী বিদ্যালয় দখল : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার উত্তর চাঁদখানা গ্রামে একটি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয় ভাঙচুরের ঘটনা ঘটেছে। ভাঙচুর করে পরে বিদ্যালয়টি জবর দকলের অভিযোগ উঠেছে নর্থ পোলট্রি ফার্ম নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। বর্তমানে দখলকৃত বিদ্যালয়ের জমিতে মাটি ভরাটের কাজ করছে নর্থ পোলট্রি ফার্ম। এ ঘটনায় সোমবার রাতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বাদী হয়ে মামলা করেছেন। মামলার বিবরনে জানা যায়, জেলার কিশোরগঞ্জ উপজেলার উত্তর চাঁদখানা গ্রামের বিদ্যোৎসাহী মিজানুর রহমান দুলাল তার নিজ নামে সাড়ে ১০ শতক জমির ওপর মিজানুর রহমান দুলাল বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। বিদ্যালয়ের পাশেই রয়েছে উত্তর চাঁদখানা নর্থ পোলট্রি ফার্ম নামের একটি প্রতিষ্ঠান। অপরদিকে নর্থ পোলট্রি ফার্ম কর্তৃপক্ষ বিদ্যালয়ের জমি তাদের জমি বলে দাবী করে আসছেন। এদিকে গত শুক্রবার বিদ্যালয়ের জমি দখলের উদ্দেশ্যে ফার্মের কর্মচারীরা একজোট হয়ে বিদ্যালয়টি ভাঙচুর করে এবং যাবতীয় আসবাবপত্র নিয়ে যায়। এ ব্যাপারে প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বাদী হয়ে নর্থ পোলট্রি ফার্মের ১১ জন কর্মচারীর নাম উলে¬খ করে অজ্ঞাত আরো ১০-১২ জনের নামে কিশোরগঞ্জ থানায় মামলা করেছেন। পোলট্রি ফার্মের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল¬াহ আল মামুন তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন। কিশোরগঞ্জ খানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বজলুর রশীদ এ ঘটনায় লিখিত অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
ভারতীয় ভারতীয় নেশাজাতীয় ইনজেকশনসহ আটক ১ : নীলফামারীর সৈয়দপুরে ভারতীয় নেশা জাতীয় ইনজেকশনসহ রাজু (২২) নামে একজনকে আটক করেছে সৈয়দপুর রেলওয়ে থানা পুলিশ। গতকাল শুক্রবার সকালে সৈয়দপুর রেলওয়ে স্টেশন থেকে তাকে আটক করা হয়। সে সৈয়দপুর উপজেলা শহরের বাঁশবাড়ি এলাকার আজিজের ছেলে। সৈয়দপুর জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম লুৎফর রহমান জানান, শহরের বাঁশবাড়ি এলাকার আজিজের ছেলে রাজু (২২) স্টেশনে চলাফেরার সময় সন্দেহ হলে তাকে আটক করা হয়। এসময় তার জিন্সের প্যান্টের  পকেটে রুমাল দিয়ে মোড়ানো ১৮ পিস ব্রুফেনারফাইন নেশা জাতীয় ইনজেকশন উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫ হাজার ৪০০ টাকা। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে বলে জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ