শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল কলেজে নবীনবরণ অনুষ্ঠিত

বৃহস্পতিবার মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে এ-লেভেল শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য পেশ করেন মানারাত ট্রাস্টের সভাপতি ও সাবেক সচিব শাহ আবদুল হান্নান -সংগ্রাম

মানারাত ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজে বৃহস্পতিবার এ-লেভেল শ্রেণির নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক সচিব ও মানারাত ট্রাষ্টের চেয়ারম্যান শাহ আবদুল হান্নান।

কলেজের প্রিন্সিপাল বিগ্রেডিয়ার জেনারেল (অব:) মেহেদী হাসান প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মানারাত ট্রাষ্টের সেক্রেটারি জাফর আহমেদ, কলেজের ভাইস প্রিন্সিপাল ফাতেমা জামিমা রহমান, এ লেভেল শ্রেনীর কোঅর্ডিনেটর তাহমিনা ইয়াসমিন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পাশ্চাত্য সভ্যতা একটি দেহ মাত্র, যার ভিতরে কোন আত্মা নেই। তারা আজ মাতাল। মদ সেসব দেশে চিপসের মতো পাওয়া যায়। শিল্প বিপ্লবে পাশ্চাত্য সভ্যতার বিরাট অবদান রয়েছে, কিন্তু আত্মিক উন্নয়নে তারা কিছুই করতে পারেনি। তারা ভালো মানুষ তৈরি করতে পারেনি। অধিকন্তু, পাশ্চাত্য সভ্যতায় এর কোন সমাধানও নেই। তিনি উল্লেখ করেন, পবিত্র কুরআন ও রাসূল (সা:) এর বাণী হাদীস অনুসরণের মাধ্যমেই আত্মিক উন্নয়ন সম্ভব। তিনি বলেন, আমাদেরকে আল্লাহর দিকেই ফিরে যেতে হবে। তিনি যোগ করেন, মুসলমানদের অবশ্যই অর্থসহ কুরআন অধ্যয়ন এবং বাস্তব জীবনে রাসূল (সা:) এর অনুসরন করা উচিত।

প্রধান অতিথির বক্তব্যের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ