শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ইসলামী ব্যাংক সুবিধাবঞ্চিত দেড় হাজার মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে

 

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড ২০১৭ সালে সুবিধাবঞ্চিত ১ হাজার ৫ শ’ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করছে। বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গবর্নর এসএম মুনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে গতকাল শুক্রবার রাজধানীর ইন্সটিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রথম পর্যায়ে ২৭৫ জন শিক্ষার্থীর হাতে বৃত্তির অর্থ ও শিক্ষা উপকরণ হস্তান্তর করেন। অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) ইঞ্জিনিয়ার আব্দুল মতিন, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. জিল্লুর রহমান ও পরিচালক অধ্যাপক মোঃ সিরাজুল করিম। উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক সাইয়েদ আবু আসাদ, অধ্যাপক ড. কাজী শহিদুল আলম, মোঃ মিজানুর রহমান, মোঃ জয়নাল আবেদীন, হেলাল আহমেদ চৌধুরী ও অধ্যাপক মোঃ নাজমুল হাসান। ম্যানেজিং ডাইরেক্টর মো. আব্দুল হামিদ মিঞার সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মো. মাহবুব উল আলম। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টরবৃন্দসহ ঊর্ধ্বর্+তন নির্বাহী, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকগণ এ সময় উপস্থিত ছিলেন।

ডেপুটি গভর্নর এসএম মুনিরুজ্জামান প্রধান অতিথির ভাষণে বলেন, বর্তমান শিক্ষার্থীরাই আগামী দিনের দেশ পরিচালনায় নেতৃত্ব দিবে। তাদেরকে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমাজ উন্নয়নের জন্য কাজ করতে হবে। ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির মাধ্যমে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদেরকে সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখার সুযোগ করে দিয়েছে। দেশের টেকসই উন্নয়নে শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে তিনি শিক্ষা বিস্তারে আর্থিক প্রতিষ্ঠানসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান। আরো বেশি পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে নিজেদের স্বপ্ন পূরণে কাজ করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ব্যাংকের চেয়ারম্যান আরাস্তু খান বলেন, ইসলামী ব্যাংক একটি নৈতিক ও শরীআহ ভিত্তিক ব্যাংক। দক্ষিণ পূর্ব এশিয়ায় এ ব্যাংক সর্বপ্রথম কল্যানমুখী এ ধারা প্রবর্তন করে। তিনি বলেন, সমাজের পিছিয়ে পড়া মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে সার্বিক কল্যাণ নিশ্চিত করা ইসলামী ব্যাংকের প্রধানতম উদ্দেশ্য। সাহিত্য, সংস্কৃতি, ধর্ম ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানার জন্য তিনি ছাত্র ছাত্রীদের প্রতি আহ্বান জানান।

ম্যানেজিং ডাইরেক্টর মো. আব্দুল হামিদ মিঞা বলেন, ইসলামী ব্যাংক শুরু থেকেই সুবিধাবঞ্চিত মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছে। তিনি বলেন আগামীতে আরো বেশি সংখ্যক শিক্ষার্থীকে এ বৃত্তির আওতায় আনবে ইসলামী ব্যাংক। তিনি দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ