ঢাকা, মঙ্গলবার 26 January 2021, ১২ মাঘ ১৪২৭, ১২ জমাদিউস সানি ১৪৪২ হিজরী
Online Edition

ইসরাইলি প্রতিনিধিদলকে কুয়েতি স্পিকারের ধমক

বক্তব্য দিচ্ছেন কুয়েতি স্পিকার

সংগ্রাম অনলাইন : রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠানরত আন্তঃসংসদীয় ইউনিয়নের অধিবেশন থেকে ইহুদিবাদী ইসরাইলের প্রতিনিধিদলকে বেরিয়ে যাওয়ার জন্য কড়া ভাষায় ধমক দিয়েছেন কুয়েতের স্পিকার মারজুক আল-গানিম। ইসরাইলি প্রতিনিধিদের দেয়া বক্তৃতায় ক্ষিপ্ত হয়ে তিনি বলেন, “আপনাদের যদি সামান্যতম লজ্জা থাকে তাহলে এই মুহূর্তে এখান থেকে আপনাদের বেরিয়ে যাওয়া উচিত।” তিনি ইসরাইলি সংসদকে ‘ধর্ষক সংসদ’ বলেও অভিহিত করেন।

ইসরাইলের কারাগারে আটক ফিলিস্তিনি সংসদ সদস্যদের বিষয়ে ইসরাইলি প্রতিনিধিদের দেয়া বক্তৃতায় ক্ষিপ্ত হয়ে তিনি এ কথা বলেন। মারজুক বলেন, “আপনাদের বক্তৃতার পর প্রত্যেক সম্মানিত সংসদ সদস্যের মধ্যে কী ধরনের প্রতিক্রিয়া হয়েছে তা দেখতে পেয়েছেন। এখন আপনাদের উচিত তল্পিতল্পা নিয়ে এই সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে যাওয়া।”

 

সম্মেলনে বক্তব্য দিচ্ছেন কুয়েতের স্পিকার মারজুক আল-গানিম

তিনি জোর দিয়ে বলেন, “আপনাদের যদি সামান্যতম মর্যাদাবোধ থাকে তাহলে এই মুহূর্তে এই সম্মেলন কক্ষ থেকে বের হয়ে যান। আপনারা হচ্ছে দখলদার, আপনারা শিশুদের খুনী।”

কুয়েতের সংসদ স্পিকারের মন্তব্যের পর ইসরাইলি প্রতিনিধিদল সম্মেলন কক্ষ থেকে বেরিয়ে যায় এবং এ সময় উপস্থিত বিভিন্ন দেশের সংসদ সদস্যরা তুমুল হাততালি দিয়ে উল্লাস প্রকাশ করেন।  

এ ঘটনার পর ফিলিস্তিনি জাতীয় পরিষদের প্রধান আজ্জম আল-আহমাদ বলেন, গানিমের বক্তব্যে সব আরব দেশের চিন্তার প্রতিফলন ঘটেছে। তিনি বলেন, ইসরাইলি প্রতিনিধিদলের সামনে গানিমের বক্তব্য দীর্ঘদিন ক্ষত বয়ে বেড়ানো ফিলিস্তিনিদের জন্য আশার আলো দেখিয়েছে। সূত্র: পার্সটুডে। 

অনলাইন আপডেট

আর্কাইভ