শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

লৌহজংয়ে মা ইলিশ শিকারের অপরাধে ৫০ জেলেকে কারাদন্ড

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা: মুন্সীগঞ্জের লৌহজংয়ের পদ্মা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে ৫০ জন জেলেকে ৭দিন করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গত সোমবার এ কারাদ-াদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও লৌহজং উপজেলা ইউএনও মো. মনির হোসেন।

ইউএনও মো. মনির হোসেন জানান, রোববার রাত ১০টা  থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত পদ্মা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ শিকারের অপরাধে ৫০ জেলেকে আটক করা হয়। এ সময় জেলেদের কাছ থেকে ৪শ’ ৫০ কেজি মা ইলিশ ও ২ লাখ মিটার কারেন্ট জাল জব্দ এবং একটি  মাছ ধরার ট্রলার আটক করা হয়। জব্দকৃত মাছগুলো বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানয় বিলি করা হয় এবং জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। আর মাছ ধরা ট্রলারটি ধ্বংস করে নদীতে ডুবিয়ে দেয়া হয়। পরে সোমবার সকালে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ওই ৫০ জেলেকে ৭ দিনের করে কারাদ- দেয়া হয়। 

লৌহজংয়ের ইতিহাসে এটি সর্বোচ্চ ইলিশ শিকারবিরোধী অভিযান বলে জানান উপজেলা নির্বাহী  কর্মকর্তা মো. মনির  হোসেন। উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য বিভাগ, নৌ-পুলিশ ও বাংলাদেশ কোস্টগার্ড মাওয়া শাখা যৌথভাবে এই অভিযান চালায়। এ সময় আরও উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামরুল হাসান, মাওয়া নৌ-পুলিশ ফাঁড়ির টু আইসি এসআই মো. জামশেদ আলী, উপজেলা কৃষি কর্মকর্তা মো. রাকিব ইসলাম, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মো. রাসেল মোল্লা, মৎস্য সহকারী কর্মকর্তা মো. ইদ্রিস আলী তালুকদার, কোস্টগার্ড মাওয়া শাখার কন্টিনজেন্ট কমান্ডার মো. লুৎফর রহমান খান, লৌহজং থানার এসআই মো. আলমগীর হোসেন ও এএসাই  মো. মাইনুদ্দিন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ