শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জয়পুরহাট সুগার মিলসের খামারে ৩০ একর জমিতে আখ রোপণের জন্য বীজ তলার উদ্বোধন

জয়পুরহাট সংবাদদাতা: বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যানের দিক-নির্দেশনায় লিজ প্রথা বাতিল করে জয়পুরহাট সুগার মিলস্ লি: এর নিজস্ব খামারে ৩০ একর জমিতে ২০১৭-১৮ মৌসুমের আখ রোপনের জন্য বীজ তলার উদ্বোধন করেন মিলের ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামাল। 

এ সময় উপস্থিত ছিলেন মিলের মহাব্যবস্থাপক (কৃষি) মজিবুর রহমান, মহাব্যবস্থাপক (কারখানা) সাখাওয়াত হোসেন, মহাব্যবস্থাপক (প্রশাসন) খুরশিদ জাহান মাফরুহা, ডেপুটি ম্যানেজার (সম্প্র) আব্দুল বারী, ডেপুটি ম্যানেজার (সিপিও) আব্দুস সালাম ফকির সহ মিলের সংশ্লিষ্ট কর্মকর্তা সহ অত্র খামার এলাকার আখচাষী গন। 

মিলের ব্যবস্থাপনা পরিচালক চেয়ারম্যানের দিক নির্দেশার আলোকে মিলের সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের কে আখ রোপনে আন্তরিকতা ও গুরুত্বসহকারে  কাজ করার আহবান জানান। 

র‌্যালী ও আলোচনা সভা

বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদ্যাপন উপলক্ষে জয়পুরহাটে জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তরের যৌথ আয়োজনে নানা কর্মসূচীর মধ্যে দিয়ে পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী শহর প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ইসরাত ফারজানা’র সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা সমাজ সেবা অধিদপ্তর এর উপ-পরিচালক সেলিম সাহা, সহকারী পরিচালক কাওসার হোসেন, সদর উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: রাশেদ মোবারক জুয়েল, সাংবাদিক শাহজাহান সিরাজ মিঠু, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র এর কনসালট্যান্ট ডা: তুষার কান্তি ধর প্রমুখ। 

সভা শেষে অসহায় প্রতিবন্ধীদের মাঝে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র জয়পুরহাট এর অর্থায়নে সাদাছড়ি বিতরন করা হয়।  

ফারিয়া’র মানববন্ধন

ফার্মাসিউটিক্যালস্ রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন (ফারিয়া) জয়পুরহাট জেলা শাখার উদ্দ্যোগে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে চাকরির সুনির্দিষ্ট নীতিমালা বাস্তবায়ন, কথায় কথায় চাকুরী ছাঁটায় বন্ধ, সামঞ্জস্যপূর্ণ বেতন কাঠামো তৈরী, শারিরিক ও মানসিকভাবে লাঞ্ছিত, সাপ্তাহিক ছুটি সহ সকল প্রকার ছুটি থেকে বঞ্চিত করা সহ অন্যান্য দাবী আদায়ের লক্ষ্যে পাচুর মোড়ে প্রধান সড়কে ১১-১২ পর্যন্ত ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ