বুধবার ০৫ আগস্ট ২০২০
Online Edition

চৌহালীতে ১৭ জেলের কারাদণ্ড ২৪ হাজার মিটার জাল জব্দ

চৌহালী (সিরাজগঞ্জ) সংবাদদাতা : যমুনা নদীতে ডিমওয়ালা মা ইলিশ শিকারের সময় সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৭ জন জেলেকে আটক ও ২৪ হাজার মিটার অবৈধ কারেন্ট জব্দ করেছে উপজেলা সহকারী কমিশনার ভূমি ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিছুর রহমানের আদালত। পরে কারাদন্ডপ্রাপ্তদের সোমবার সকালে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এছাড়া ২ লক্ষ ৪০ হাজার টাকা মূল্যের জব্দকৃত জালগুলো পুড়িয়ে ফেলা হয়।
গত রোববার দিনব্যাপী যমুনা নদীর খাষকাউলিয়া, খাষপুখুরিয়া, ঘোড়জান ও উমারপুর এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইলিশ শিকারের সময় আটাপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে আলামিন (১৮), খাষকাউলিয়া গ্রামের কাদেরের ছেলে আবু বক্কার (৬৫), গোশাইবাড়ি গ্রামের মোতালেবের ছেলে রোশনাই (৩০), মিটুয়ানী গ্রামের আজিজের ছেলে বাহারুল (৪২), বেল্লাল মন্ডলের ছেলে রহিজ উদ্দিন (২৫), দৌলতপুরের চরকাটারী গ্রামের আওয়াল মোল্লা ছেলে আনোয়ার (৪৪), বাবর আলীর ছেলে সাইদুল (২৯), আমদ আলীর ছেলে মানু মিয়া (৩০), জয়েদ আলীর ছেলে বক্কর (২২), বাছামারা গ্রামের শাজাহান আলীর ছেলে করিম (১৮), চরকাটারী গ্রামের রহমালির পুত্র বাবুল (৪৫), বেড়ার শুকুর আলীর ছেলে বাবুল (৩৫), শাহজাদপুরের টারুটিয়া গ্রামর ফজর আলির পুত্র রহমালী (৬৫), বানতিয়ার গ্রামের মোকদম বেপারীর ছেলে নুরুজ্জামান (১৮), ইউছুফ আলীর ছেলে বাবু (১৮), মহনগঞ্জের ওয়াজ মন্ডলের ছেলে ফজলাল (৩০), ছোট চান তারা গ্রামের কুরান শেখের ছেলে বকুল (২৭)। আটককৃতদের ৭ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।
এ সময় চৌহালী থানার ওসি আকরাম হোসেন ও মৎস্য অফিসের ক্ষেত্রসহকারী শফিকুল ইসলাম শফি উপস্থিত ছিলেন। এদিকে আটককৃতদের নিকট থেকে ১২০ কেজি মা ইলিশ জব্দ করে স্থানীয় ৪টি এতিম খানায় বিতরণ করা হয় এছাড়া জব্দকৃত ২৪ হাজার মিটার কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ