বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

জিজ্ঞাসাবাদের জন্য ল্যাবএইডের মালিক ডা. শামীমকে ডেকেছে দুদক

স্টাফ রিপোর্টার : বিভিন্ন অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ল্যাবএইড গ্রুপের মালিককে তলব করেছে দুর্নীতি দমন কমিশন। ল্যাবএইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডা. এ এম শামীমকে আগামী বৃহস্পতিবার সকাল ৯টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে গতকাল সোমবার নোটিশ পাঠানো হয়।
কমিশনের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়েছে, শামীমকে জিজ্ঞাসাবাদ করবেন ল্যাবএইডের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সামছুল আলম।
অভিযোগের বিষয়ে দুদকের এক কর্মকর্তা বলেন, ল্যাবএইড গ্রুপের বিরুদ্ধে একই মেশিনারিজ বিভিন্ন ব্যাংকে বন্ধক দেখিয়ে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ঋণ নেওয়ার অভিযোগ রয়েছে। গ্রুপের প্রতিষ্ঠান ল্যাবএইড প্রপার্টিজ বিভিন্নভাবে কাস্টমারদের থেকে অবৈধভাবে অর্থ সংগ্রহ করে এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে স্থানান্তর করেছে বলেও অভিযোগ জমা হয়েছে দুদকে।
ল্যাবএইড গ্রুপের এমডির বিরুদ্ধে অবৈধ অর্থ দিয়ে সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং দেশের মধ্যে বহুতল অ্যাপার্টম্যান্ট কেনার অভিযোগ থাকার কথা জানিয়েছেন ওই কর্মকর্তা। অভিযোগ অনুসন্ধান কাজে সামছুল আলমকে সহযোগিতা করতে দুদকের উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামানকে নিয়োগ দেওয়া হয়েছে।
ল্যাবএইড গ্রুপের হাসপাতালটি ঢাকার অন্যতম পরিচিত হাসপাতাল। এই গ্রুপের অধীনে ওষুধ কোম্পানি, বেসরকারি বিশ্ববিদ্যালয়, আবাসন কোম্পানিও পরিচালিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ