বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

রংপুরের খবর

রংপুর অফিস : রংপুর জেলা প্রশাসন এবং রংপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজ এর যৌথ উদ্যোগে গত সোমবার রংপুরে জাতীয় উৎপাদনশীলতা দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে ঐ দিন সকালে নগরীতে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে কালেক্টরেট সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ রুহুল আমিন  মিঞার সভাপতিত্বে  ”টেকসই উন্নয়ন ও প্রবৃদ্ধির জন্য  উৎপাদনশীলতা ” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহেদুজ্জামান এবং বিশেষ অতিথি ছিলেন  রংপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রিজ এর সভাপতিমোস্তফা সোহরাব চৌধুরী টিটু।
বিশ্ব প্রবীণ দিবস পালিত
বিশ্ব প্রবীণ দিবস উপলক্ষে গত রোববার রংপুর নগরীতে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে এ উপলক্ষে জেলা প্রশাসকের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ  রুহুল আমীন মিঞা  এতে প্রধান অতিথি ছিলেন। সভায়  জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ আব্দুর রাজ্জাকের  সভাপতিত্বে   অন্যান্যের  মধ্যে বক্তব্য রাখেন এডভোকেট এম এ বাশার টিপু , অধ্যাপক মোহাম্মদ শাহ্ আলম, প্রবীন নাট্রশিল্পী  মনোয়ার হোসেন, মেজর (অবঃ) মোহাম্মদ নাসিম , ডাক্তার শফিকুল ইসলাম, প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক মলয় কিশোর ভট্টাচার্য প্রমুখ। অনুষ্ঠানে প্রবীণ ব্যক্তিদের বিভিন্ন সমস্যা নিয়ে ভিডিও প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।
রংপুর জেলা প্রশাসন এবং জেলা সমাজ সেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়।
বিশ্ব বসতি দিবস পালিত
“গৃহায়ন নীতিমালা  সাধ্যের  আবাস ” এই শ্লোগান নিয়ে গত সোমবার রংপুরে বিশ্ব বসতি দিবস পালিত হয়েছে।  এ উপলক্ষে ঐ দিন সকালে রংপুর জেলা প্রশাসন এবং গণপূর্ত অধিদপ্তরের যৌথ উদ্যোগে নগরীতে একটি শোভাযাত্রা বের করা হয়।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গণপূর্ত অধিদপ্তর রংপুরের নির্বাহী প্রকৌশলী লতিফুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহেদুজ্জামান।সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মোহাম্মদ রুহুল আমীন মিঞা , রংপুর চেম্বারের প্রেসিডেন্ট মোস্তফা সোহরাব চৌধুরী  টিটু ,প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন , প্রকৌশলী মোশাররফ সরকার প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ