শনিবার ০৪ জুলাই ২০২০
Online Edition

লৌহজংয়ের পদ্মায় মা ইলিশ ধরার অপরাধে ১৫ জনকে জরিমানা

লৌহজং (মুন্সীগঞ্জ) সংবাদদাতা : মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার পদ্মায় অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অপরাধে ১৫ জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১০ কেজি ইলিশসহ ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। সোমবার রাতে এ অভিযান পরিচালনা করেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা কামরুল হাসান। পরে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

সিনিয়ার মৎস্য অফিসার কামরুল হাসান জানান, গত সোমবার রাত ১০ টার সময় অভিযান চালিয়ে রাত ১ টার সময় লৌহজং উপজেলার পদ্মা নদীর শাখায় ১৫ জন জেলেকে ১০ কেজি ইলিশ ও ৫ হাজার মিটার কারেন্ট জালসহ আটক করি। পরে মঙ্গলবার ৩ অক্টবর সকালে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ইউএনও মো. মনির হোসেন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের প্রত্যেককে ২ হাজার টাকা করে সর্বমোট ৩০ হাজার টাকা জরিমানা করে। জব্দকৃত জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয় আর আককৃত ইলিশ ঘোড়দৌড় নূরানী হাফেজীয়া মাদ্রাসার এতিম ছাত্রছাত্রীদের মাঝে বিতরণ করা হয়।

অভিযানের সময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য সম্প্রসারণ অফিসার রাসেল মোল্লা, সহকারী মৎস্য অফিসার মো. ইদ্রিস তালুকদার, মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির টু আইসি এসআই মো. জামশেদ আলী, মৎস্য ক্ষেত্র সহকারী হাওলাদার মো. মনিরুজ্জামান প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ